fbpx

|

নড়াইল আওয়ামীলীগের সম্পাদক লিটুর নামে দুদকের মামলা

প্রকাশিতঃ ৪:৪৩ অপরাহ্ন | মে ২৭, ২০১৮

নড়াইল আওয়ামীলীগের সম্পাদক লিটুর নামে দুদকের মামলা

উজ্জ্বল রায়, নড়াইল প্রতিনিধি■
মামলা সূত্রে জানা গেছে, সৈয়দ ফয়জুল আমীর লিটু পৈত্রিক সূত্রে উপজেলার নড়াইলের নোয়াগ্রামে একটি বাড়ী ও ৩.৫ একর সম্পত্তি পেয়েছেন। অথচ চেয়ারম্যান হওয়ার পর তিনি নড়াইল জেলার বিভিন্ন মৌজায় ৫.৯১ একর এবং ঢাকার সাভারে ৫ কাঠা জমি ক্রয় করেন।

এ ছাড়া নড়াইল জেলা শহরে স্ত্রীর নামে ১০ শতক জমি ক্রয় করে সেখানে দুইতলা একটি আলিশান ভবন নির্মানসহ স্থাবর-অস্থাবর সম্পদ অর্জন করেন। এ ছাড়া তিনি বিভিন্ন ব্যক্তির কাছ থেকে ১ কোটি ১৫ লাখ ৫৫ হাজার টাকা ঋন গ্রহনের মিথ্যা তথ্য প্রদান করেন। ৮ লাখ ৪২ হাজার ২৯৫ টাকার স্থাবরÑ অস্থাবর সম্পদ অর্জনের তথ্য গোপন করেন।

দুদক সৈয়দ ফয়জুল আমীর লিটুর সব সম্পদের মূল্য এবং দাখিলকৃত তথ্য বিবরনী যাচাই- বাছাই করে অবৈধ উপায়ে অর্জিত ২ কোটি ৫৫ লাখ ৩২ হাজার ৮১৮ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে। একই সাথে এ সংক্রান্ত মিথ্যা তথ্য প্রদানের অভিযোগ আনা হয়েছে । আয়ের সাতে অসঙ্গতিপূর্ণ সম্পদ অর্জন ও ভোগ দখল করায় তার বিরুদ্ধে ২০০৪ সালের দুদক আইনে ২৬(২) ও ২৭(১) ধারায় মামলা দায়ের করা হয়েছে ।

উল্লেখ্য ,গত বছরে লোহাগড়া উপজেলায় বার্ষিক উন্নয়ন কর্মসূচির বরাদ্দকৃত ৫৪ লাখ ৪৬৮ টাকা আত্মসাতের অভিযোগে দুদক লোহাগড়া থানায় দুইটি মামলা করেন। ওই মামলায় উপজেলা চেয়ারম্যানসহ তৎকালিন উপজেলা নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা,উপজেলা প্রকৌশলী ওসমান গনি এবং তিনজন ঠিকাদাকে আসামী করা হয় । মামলা ২ টির এখনও তদন্ত চলছে।

এ ব্যাপারে চেয়ারম্যান লিটুর মোবাইল ফোনে যোগাযোগ করে পাওয়া যায়নি নড়াইলের লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সাধারন সম্পাদক সৈয়দ ফয়জুল আমীর লিটুর বিরুদ্ধে আবারও দুদকের মামলা হয়েছে। এবারে তার বিরুদ্ধে ২ কোটি ৫৫ লাখ ৩২ হাজার ৮১৮ টাকা জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়েছে।

গত ১৭ মে দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ ফারুক আহমেদ বাদী হয়ে ঢাকার রমনা থানায় এ মামলা দায়ের করেন । তার বিরুদ্ধে গত বছর বার্ষিক উন্নয়ন কর্মসূচীর (এডিপি) ৫৪ লাখ ৪৬৮ টাকা আত্মসাতের অভিযোগে দুদক লোহাগড়া থানায় দুইটি মামলা করেন । উপজেলার নোয়াগ্রাম ইউনিয়নের ওই গ্রামের মৃত সৈয়দ আশরাফ আলীর ছেলে ।

দেখা হয়েছে: 493
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!