fbpx

|

সহকারী শিক্ষকের খুন-গুমের হুমকিতে প্রধান শিক্ষক

প্রকাশিতঃ ১০:৫১ পূর্বাহ্ন | ডিসেম্বর ১৮, ২০১৭

খাইরুল ইসলাম, ঝালকাঠি প্রতিনিধি:

কাঠালিয়ায় শিক্ষক নিয়োগ ও এমপিওভূক্তিতে জালিয়াতী ফাঁস সহকারী শিক্ষকের খুন-গুমের হুমকিতে প্রধান শিক্ষক। ঝালকাঠীর কাঠালিয়ায় হত্যা-গুমের হুমকি, জোরপূর্র্বক নিয়োগপত্র ও হাজিরা খাতায় স্বাক্ষর গ্রহন প্রচেষ্টার অভিযোগে চেচরী রামপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদী হয়ে রবিবার দুই জনের বিরুদ্ধে জিডি দায়ের করেছে।

উপরোক্ত অভিযোগে বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক মো. সরোয়ার হোসেন ও জাল-জালিয়াতীর মাধ্যমে সহকারি শিক্ষক পদে নিয়োগ প্রাপ্তির দাবীদার ননী গোপালের বিরুদ্ধে উক্ত জিডি (নং ৫৬৫/ ১৭ ডিসেম্বর ২০১৭) দায়ের করা হয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ডিজির প্রতিনিধিসহ নিয়োগ বোর্ড সদস্যদের স্বাক্ষর জাল জালিয়াতীর মাধ্যমে নিয়োগ ও এমপিও ভূক্ত করনের ঘটনায় এলাকাজুড়ে সমালোচনার ঝড় বইছে বলে জানাগেছে। চেচরী রামপুর মাধ্যমিক বিদ্যালয়ের সূত্রে ও আঞ্চলিক উপপরিচালক বরাবরে দেয়া অভিযোগে জানাযায়, নভেম্বর ২০১৭ইং তারিখে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মেহেদী হাসান বরাবরে নতুন এমপিওভূক্ত শিক্ষকদের একটি তালিকা আসলে তাতে অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক হিসাবে ননী গোপালের নাম অন্তর্ভূক্ত দেখে বিস্মত হন।

প্রধান শিক্ষক অত্র বিদ্যালয়ের ২০১৭ সালের এপ্রিল মাসে যোগ দানের পর গত ৮মাসে ননী গোপাল নামে কোন শিক্ষককে ক্লাস করতে বা শিক্ষক হাজিরা খাতায় স্বাক্ষর করতে না দেখলেও তাকে এমপিও করনের ঘটনায় তিনি সহকর্মী ও ম্যানেজিং কমিটির সাথে আলোচনা করে বিষয়টি তদন্ত শুরু করেন।

তাছাড়া তাকে ১০ ডিসেম্বর ২০১৬ ইং নিয়োগ পত্র প্রদান ও ১৫ ডিসেম্বর ২০১৬ যোগদান দেখানো হলেও এসংক্রান্ত ১জানুয়ারী অবসর নেয়া সাবেক প্রধান শিক্ষক মশিউর রহমানের সাথে যোগাযোগ করলে তিনিও এধরনের কোন নিয়োগ বা যোগদানের বিষয় সম্পর্কে কিছুই জানেন না বলে নিশ্চিত করেন।

এ অবস্থায় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান জাকির হোসেন ফরাজী উক্ত ননী গোপালকে জিজ্ঞাসাবাদ করলে সে তৎকালীন সহকারী শিক্ষক সরোয়ার হোসেন (সোরাফ) এর সহযোগীতায় শিক্ষক পদে যোগদান ও এমপিও ভুক্ত হওয়ার বিষয়টি স্বীকার করেন। এ সময় উপস্থিত বিদ্যালয়ের সহকারি শিক্ষক অরুন কুমার হালদার, সোহেল জমাদ্দার, হাবিববুর রহমান, আঃ মান্নান, ম্যানেজিং কমিটির সদস্য বাচ্চু হোসেন, মতিউর রহমানসহ বেশ কয়েকজন সাবেক শিক্ষার্থী জানায়, এ ঘটনা ও জালিয়াতীর সাথে সরাসরি অত্র বিদ্যালয়ের সহকারি শিক্ষক সরোয়ার হোসেন (সোরাফ) জড়িত রয়েছে বলে জানান।

সরোয়ার হোসেন ৮লাখ টাকা উৎকোচের বিনিময়ে প্রধান শিক্ষক, ম্যানেজিং কমিটির সভাপতি, ডিজির প্রতিনিধিসহ নিয়োগ বোর্ড সদস্যদের স্বাক্ষর জাল জালিয়াতীর মাধ্যমে নিয়োগ ও এমপিও ভূক্ত করনের স্বাক্ষর জালজালিয়াতির মাধ্যমে ননী গোপাল কে অত্র বিদ্যালয়ের সহকারী শিক্ষক পদে নিয়োগ ও যোগদান দেখিয়ে এমপিও তালিকা ভূক্ত করিয়েছে।

এ শিক্ষক নিয়োগের বিষয়টি সরেজমিন তদন্ত করলেই সরোয়ার হোসেন সোরাফের সকল অপকর্ম ও দূর্নীতির চিত্র প্রকাশ্যে আনা সম্ভব হবে বলে তারা দাবী করেন। এ ব্যাপারে প্রধান শিক্ষক মোঃ মেহেদী হাসান জানান, ননী গোপালকে কে বা কারা নিয়োগ দিয়েছে, কি ভাবে বা কতোদিন পূর্বে নিয়োগ দিয়েছে তার কিছুই আমার জানা নেই। প্রতিষ্ঠানের প্রধান হিসাবে আমি আজ পর্যন্ত তাকে কখনো স্কুলে দেখিনি। তাকে নিয়োগ সংক্রান্ত কোন কাগজ পত্র বা রেজুলেশন নেই। শিক্ষক হাজিরা খাতায় আজ পযর্ন্ত তার কোন হাজিরা স্বাক্ষর পাওয়া যায়নি।

সহকারী শিক্ষকের খুন-গুমের হুমকিতে প্রধান শিক্ষক

সহকারী শিক্ষকের খুন-গুমের হুমকিতে প্রধান শিক্ষক

তাই এ বিষয়ে উর্ধতন কর্তৃপক্ষের কাছে লিখিত ভাবে প্রতিকার চাওয়ায় উক্ত ননী গোপাল ও তার সহযোগী শিক্ষক সোরাপ আমাকে হত্যা-গুমের হুমকি দিচ্ছে। তাই জালীয়াত চক্রের হাত থেকে তার প্রান বাঁচানোর জন্য গত রবিবার আমি কাঠালিয়া থানায় একটি জিডি করেছি।

এ ব্যাপারে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মোঃ জাকির হোসেন ফরাজি জানায়, শিক্ষক ননী গোপালের নিয়োগ সম্পর্কে আমাকে কিছু জানানো হয়নি। কিভাবে সে নিয়োগ পেলো তাও আমাদের বোধগম্য নয়। তবে তার নিয়োগে দূর্নীতি ও জালিয়াতীর অভিযোগ ওঠায় বিধ্যালয়ের রেজুলেশন খাতা ও ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের শিক্ষক হাজিরা খাতা জব্দ করা হয়েছে বলে তিনি বলেন।

দেখা হয়েছে: 508
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!