fbpx

|

সিলেটে মাদ্রাসায় কারিগরি শিক্ষা চালুকরন শীর্ষক মতবিনিময় সভা

প্রকাশিতঃ ১:২১ অপরাহ্ন | সেপ্টেম্বর ২৯, ২০১৯

সিলেটে মাদ্রাসায় কারিগরি শিক্ষা চালুকরন শীর্ষক মতবিনিময় সভা

রবিউল ইসলাম রিমন, বিশেষ প্রতিবেদকঃ সিলেটে মাদ্রাসায় কারিগরি শিক্ষা চালুকরন শীর্ষক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বিকেলে সিলেট সরকারি আলিয়া মাদ্রাসায় এই মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দিন আহমেদ।

প্রধান অতিথি বলেন,নির্বাচিত মাদরাসাসমূহের উন্নয়ন প্রকল্পের মাধ্যমে সারাদেশে ১৮০০ মাদরাসার নতুন ভবন তৈরি করা হবে। প্রত্যেক মাদরাসার ভবন নির্মাণ করতে কমপক্ষে এক থেকে দেড় বছর সময় লাগবে। ঐ মাদরাসার এলাকার শিক্ষার্থী এবং আশেপাশের বেকার যুবকরা এই ভবন নির্মাণের সময় প্রাকটিক্যাল দক্ষতা নিতে পারবেন।

এ জন্য কারিগরি বোর্ড তাদেরকে সার্টিফিকেট দিবে। প্রত্যেক ভবণ নির্মাণের সময়ে কমপক্ষে ৫০ জন দক্ষ শ্রমিক তৈরি করা হবে। শুধু মাত্র এই প্রকল্পের মাধ্যমে প্রায় ৯০ হাজার দক্ষ শ্রমিক তৈরি করা হবে।

সিলেট সরকারি আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আলী আহমেদ খানের র সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও উন্নয়ন) এ কে এম জাকির হোসেন, অতিরিক্ত সচিব (মাদ্রাসা) মাশুক মিয়া,মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের অতিরিক্ত সচিব ও মহাপরিচালক সফিউদ্দিন আহমেদ, অতিরিক্ত সচিব রওনক মাহমুদ ও ফারুক হোসেন, মাদ্রাসা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর কায়সার আহমেদ, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. মো. মোরাদ হোসেন মোল্যা।

দেখা হয়েছে: 378
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ আলী আরিফ সরকার রিজু
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪