|

সীমান্ত প্রেসক্লাব বেনাপোল মশা নিধনে মাঠে নামলো

প্রকাশিতঃ ৯:৪৭ অপরাহ্ন | অগাস্ট ০৪, ২০১৯

সীমান্ত প্রেসক্লাব বেনাপোল মশা নিধনে মাঠে নামলো

মোঃ রাসেল ইসলাম, বেনাপোল (যশোর) প্রতিনিধিঃ ২য় বারের মত “এডিস মশা” নিধনে মাঠে নামলো সীমান্ত প্রেসক্লাব বেনাপোল এর সাংবাদিকবৃন্দ।

রবিবার(৪/৮/২০১৯ ইং) তারিখ সকালের দিকে তারা বেনাপোল পৌর এলাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে “এডিস মশা” নিধনে নিজ উদ্যোগে স্প্রে মেশিনের সাহায্যে কীটনাশক ওষুধ ছড়ালেন,পাশাপাশি তারা ডেঙ্গু প্রতিরোধে সেই সকল প্রতিষ্ঠানে শিক্ষক-শিক্ষিকা এবং শিক্ষার্থীদের মাঝে জনসচেতনতামূলক প্রয়োজনীয় নির্দেশনা মানার পরামর্শ দেন।

“জমে থাকা পানি যেখানে,ডেঙ্গু মশার জন্ম সেখানে” এরকম একটি প্রদিপাদ্যের শ্লোগান এলাকার মানুষ কে জানিয়ে দেন। মশা নিধনের স্থানগুলো হচ্ছে- বেনাপোল মাধ্যমিক বিদ্যালয়,বেনাপোল মরিয়ম বালিকা বিদ্যালয় ও তৎসংলগ্ন প্রাথমিক বিদ্যালয়, গাজিপুর মডেল স্কুল, গাজিপুর রেসিডেন্সিয়াল স্কুল,নবদিগন্ত প্রি-ক্যাডেট স্কুল,সানরাইজ পাবলিক স্কুল এবং তালশারী মডেল স্কুল।

উল্লেখ্য,ডেঙ্গু’র ভয়াবহতা এখন দেশজুড়ে। সরকার আপ্রান চেষ্টা চালাচ্ছেন এটিকে নির্মূল করতে। ডেঙ্গু’র সংক্রামক এখন দেশজুড়ে ছড়িয়ে পড়েছে,দিন দিন এ রোগে আক্রান্ত হচ্ছেন শিশুসহ বয়স্করাও। তবে একটু সচেতন হলে এ রোগের প্রাদূর্ভাব থেকে আমরা সকলেই মুক্ত হতে পারি। আক্রান্তের চেয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ছে বেশী।

এদিকে ডেঙ্গু প্রতিরক্ষায় কীটনাশক ওষুধের পাশাপাশি জনসচেতনতামূলক কর্মসূচী পর্যায়ক্রমে পাড়া-মহল্লায় অব্যাহত রাখার প্রত্যয় ব্যাক্ত করেন। ক্লাবটির সভাপতি মোঃ সাহিদুল ইসলাম শাহীন এবং সাধারন সম্পাদক মোঃ আয়ুব হোসেন পক্ষী। নেতৃবৃন্দ, এক বিবৃতিতে বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরিসংখ্যান বলছে,পৃথিবীর প্রায় ১২৮ টির মত দেশ ডেঙ্গু আক্রান্তের ঝুকিতে রয়েছে।

অতএব, বাংলাদেশও এই তালিকায় রয়েছে। একটু সচেতন হলে ডেঙ্গু’র সমস্যা দুর করা সম্ভব। এ সময় ক্লাবের আরো উপস্থিত ছিলেন, সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান রিপন,সহ-সাংগঠনিক সম্পাদক তামিম হোসেন সবুজ, দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম সেন্টু,সহ-দপ্তর সম্পাদক লোকমান হোসেন রাসেল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রাসেল ইসলাম, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক সেলিম রেজা তাজ, কার্যকরী সদস্য কাজু তুহিন, সদস্য মুক্তার হোসেন,সদস্য মাসুদ রানা ও সাদ্দাম প্রমুখ।

দেখা হয়েছে: 195
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
প্রকাশকঃ উবায়দুল্লাহ রুমি
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
সহকারী সম্পাদকঃ মোবাইল ০১৯১৬-৯১৭৫৬৪
নির্বাহী সম্পাদকঃ মোবাইল ০১৭১৮-৯৭১৩৬০
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!