|

স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চিতের পথে

প্রকাশিতঃ ৭:৫২ অপরাহ্ন | নভেম্বর ১৪, ২০২০

স্নাতক শেষ বর্ষের শিক্ষার্থীদের ভবিষ্যৎ অনিশ্চিতের পথে

নিজস্ব প্রতিবেদকঃ করোনার কারণে মার্চ মাসে পরিক্ষা মাঝপথে থেমে যায়। কিন্তু থামেনি সময়। এখন নভেম্বরের মাঝামাঝি। এই ৮ টি মাস তাদের কেমন কাটছে তা শুধু তারাই জানে। এ বিষয়ে কয়েকজন এর সাথে কথা বললে তারা বলে যে, আমরা এখন এক একটা ডিপ্রেশনের বস্তা।

আমাদের নিয়ে পরিবার, আত্নীয়স্বজন, সমাজ সবাই চিন্তিত।পড়াশোনার মধ্যেও আমরা আগেরমত মনোযোগ দিতে পারতেছি না। আমাদের নিয়ে চিন্তিত নয় শুধু দেশের উর্ধতন কর্মকর্তা গন। তারা ভুলে গেছে আমরা এদেশের সম্পদ।

আমরা যারা জাতীয় বিশ্ববিদ্যালয়ে পড়ি তাদের অধিকাংশই নিম্নবিত্ত, নিম্নমধ্যবিত্ত, মধ্যবিত্ত পরিবারের সন্তান। আমাদের বাবারা পরিবারের বোঝা বইতে বইতে এখন ক্লান্ত, অনেকেই অসুস্থ। তাই সংসারের সব দায়িত্ব আমাদের উপর এসে পরে। আমাদেরকে অনেক স্বপ্ন নিয়ে বাবা-মা পড়াশোনা করিয়েছিলেন, পরিবারের হাল ধরবো। কিন্তু স্বপ্ন এখন রাস্তায় দাঁড়িয়ে। বার বার আমরা রাস্তায় দাঁড়াচ্ছি। মানববন্ধন করছি।

উল্লেখ্য, জাতীয় প্রেসক্লাবের সামনে একবার, জাতীয় বিশ্ববিদ্যালয়ের সামনে তিনবার, ময়মনসিংহ , রাজশাহী, চট্রগ্রাম, সিলেট বিভাগ সহ বিভিন্ন জেলা শহরগুলোতে বিভিন্ন সময় মানববন্ধন করা হয় রেজাল্টের জন্য এবং প্রত্যেকবারই সেগুলোর স্মারক লিপি জেলাপ্রশাসকের বরাবর জমা দেওয়া হয়। তাছাড়া শিক্ষামন্ত্রীর কার্যালয়ে এবং উনার বাসভবনেও স্মারক লিপি জমা দেওয়া হয় এবং ডাকযোগে গনভবন ও বঙ্গভবনে স্মারক লিপি দেওয়া হয়।

কিন্তু আমাদেরকে এখনো কেউ কোনো আশার বাণি শুনায়নি। উল্টো শিক্ষামন্ত্রী আমাদের বলেছেন ধর্য্য ধরতে। কিন্তু আর কত??? আমরা এমন অবস্থানে আছি যেখান থেকে ধর্য্য ধরা সম্ভব নয়।

উল্লেখ্য, শিক্ষামন্ত্রী বলেন, এক থেকে দুই মাসের মধ্যে তারা পরিক্ষা নিতে পারে। যদি তাই হয় তবেও ৬-৭ মাস লেগে যাবে রেজাল্ট পেতে পেতে। কিন্তু শিক্ষার্থীরা জানান এত দীর্ঘ সময় ধরে, অপেক্ষা করা আর সম্ভব নয়। যেনো তাদের রেজাল্ট দেওয়া হয় নয়তো চলমান প্রাইমারী শিক্ষক নিয়োগ পরিক্ষা সহ সকল প্রকার চাকরিতে আবেদন করার সুযোগ দেওয়া হয়।

দেখা হয়েছে: 667
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪