fbpx

|

স্পেনে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রকাশিতঃ ৩:০১ অপরাহ্ন | জানুয়ারী ১২, ২০২২

স্পেনে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

হোসাইন ইকবাল স্পেন থেকেঃ ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্রলীগ প্রতিষ্ঠা করেন। এ বছর উপমহাদেশের সর্ববৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের গৌরব, ঐতিহ্য, সংগ্রাম ও সাফল্যের ৭৪ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে স্পেন শাখা ছাত্রলীগ।

সোমবার (৮ জানুয়ারী) সন্ধ্যা‍য় দেশটির রাজধানী মাদ্রিদের স্থানীয় একটি রেস্টুরেন্টে ছাত্রলীগ নেতা হানিফ মিয়াজির সভাপতিত্বে ও ছাত্রলীগ নেতা আল আমিন ও সাগর আহমদের যৌথ সঞ্চালনায় এতে প্রধান উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগের সভাপতি এস আর আই এস রবিন।

এসময় তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬৬ সালের ৬ দফা দাবি দিয়েছিলেন, যা ছিল বাঙালি জাতির মুক্তির সনদ। এর পরিপ্রেক্ষিতে বাংলাদেশের স্বাধীনতার আন্দোলন বেগমান হয়। তৎকালীন ছাত্রলীগের নেতাকর্মীদের সাহসী আন্দোলনে বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা জুগিয়েছিলেন।

এতে প্রধান বক্তার বক্তব্য রাখেন স্পেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রিজভী আলম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, স্পেন আওয়ামী লীগের সহসভাপতি একরামুজ্জামান কিরণ। এসময় তারা প্রবাসী ছাত্রলীগ ঐক্যবদ্ধ করে জাতিরজনকের কন্যা প্রধানমন্ত্রী দেশ হাসিনার হাতকে আরও শক্তিশালী করার আহ্বান জানান তিনি।

ছাত্রলীগ নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন- মাসুম শেখ, সাইফুল ইসলাম হিমেল, রাজিব হোসাইন, হৃদয় হাওলাদার, কাউসার আহমেদ, মুন্না আহমেদ, শাকিল আহমেদ, সিয়াম হেসাইন প্রমুখ। সভায় বক্তারা বলেন, দেশের বিরুদ্ধে যে যেখানেই যত ষড়যন্ত্র করুক আমরা তা শক্ত হাতে প্রতিহত করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে ও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে প্রবাসে আমরা নিরলস কাজ করে যাবো।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন করেন আব্দুর রহমান নাহিয়ান ৷ এরপর শাহাদাৎ বরণকারী সকল শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন পূর্বক দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয় ৷

এ সময় আওয়ামী লীগ, যুবলীগ ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

পরে কেক কেটে ঐতিহ্যবাহী এ ছাত্র সংগঠনটির ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

স্পেনে ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

দেখা হয়েছে: 22
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪