|

করোনা আপডেট
মোট আক্রান্ত

সুস্থ

মৃত্যু

  • জেলা সমূহের তথ্য
ন্যাশনাল কল সেন্টার ৩৩৩ | স্বাস্থ্য বাতায়ন ১৬২৬৩ | আইইডিসিআর ১০৬৫৫ | বিশেষজ্ঞ হেলথ লাইন ০৯৬১১৬৭৭৭৭৭ | সূত্র - আইইডিসিআর | স্পন্সর - একতা হোস্ট
ঈশ্বরগঞ্জে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা অনুমোদনের হালচাল পর্ব ১

প্রকাশিতঃ ৬:১৬ অপরাহ্ন | অক্টোবর ১৭, ২০২০

ঈশ্বরগঞ্জে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা অনুমোদনের হালচাল পর্ব ১

ঈশ্বরগঞ্জে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা অনুমোদনের হালচাল- পর্ব ১  ফুরকানীয়া মাদ্রাসা হয়ে গেল এবতেদায়ী মাদ্রাসা !

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ ) প্রতিনিধিঃ ঈশ্বরগঞ্জে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা অনুমোদনের জন্য নাম চূড়ান্তকরণে চলছে হ-য-ব-র-ল অবস্থা। প্রকৃতপক্ষে প্রস্থাবিত মাদ্রাসা ফুরকানীয়া হলেও স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসা দেখিয়ে উপজেলা প্রশাসন কর্তৃক জেলা প্রশাসক বরাবর তালিকা প্রেরণ করা হয়েছে।

শুধু তাই নয়, মাদ্রাসায় নিয়মিত কর্মরত দুই শিক্ষকের নাম বাদ দিয়ে গোপনে দুইজনের নাম অন্তর্ভুক্ত করার অভিযোগ পাওয়া গেছে। প্রস্তাবিত নতুন তালিকায় নাম না থাকা ওই দুই শিক্ষক এরুপ জালিয়াতির প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার, জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসার বরাবর আবেদন করেছেন ।

জানা যায়, গত ০১/০৯/২০২০ইং তারিখ ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার, ২৮/০৯/২০২০ইং তারিখে ময়মনসিংহ জেলা প্রশাসক ও জেলা শিক্ষা অফিসার বরাবর আবেদন করেন বাগবেড় স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ ও লুৎফুর রহমান।

অভিযোগে উল্লেখ, বাগবেড় স্বতন্ত্র এবতেদায়ী মাদ্রাসার শিক্ষক মোঃ আবুল কালাম আজাদ বিগত ০৩/০৪/১৯৯৩ইং তারিখে নির্বাচনী বোর্ডের সিদ্ধান্ত মোতাবেক নিয়োগপত্রের ভিত্তিতে ০১/০৯/১৯৯৩ইং তারিখে এবং মোঃ লুতফর রহমান ২৫/১০/১৯৯৫ইং তারিখের নিয়োগপত্রের ভিত্তিতে ০১/১১/১৯৯৫ইং তারিখে বাগবেড় স্বতন্ত্র এবতেদায়ী মাদরাসায় যোগদান করেন। ওই মাদ্রাসায় যোগদান করার পর ওই মাদ্রাসায় দায়িত্ব পালন করে আসছে।

শিক্ষা মন্ত্রানালয়সহ বিভিন্ন দপ্তরে প্রেরিত তালিকায় তাদের নাম থাকলেও সম্প্রতি করোনা মহামারীর সময় মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক অনুদানের তালিকায় মাদ্রাসার প্রধান শিক্ষক আবুল মনসুর গোপনে উক্ত দুই শিক্ষকের নাম বাদ দিয়ে নতুন দুইজনের নাম অন্তর্ভুক্ত করে এবং প্রণোদনার টাকা উত্তোলন করে।

পরে প্রধান শিক্ষক সুকৌশলে যাচাইয়ের কথা বলে ওই শিক্ষকদ্বয়ের মূল সনদ ও নিয়োগপত্র জমা নিলেও অদ্যাবদি তা ফেরত দেয়নি। ফেরত চাইলে কাগজপত্র উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে জমা আছে বলে জানান। শুধু তাই নয় প্রধান শিক্ষক আরো বলেন যে আপনারা এখন অত্র মাদ্রাসার শিক্ষক নন।

পরবর্তীতে বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে অবহিত করলে তারা বিষয়টি তদন্ত না করে কাল ক্ষেপন করে চলেছেন। ……………………(চলবে)

ঈশ্বরগঞ্জে স্বতন্ত্র ইবতেদায়ী মাদ্রাসা অনুমোদনের হালচাল পর্ব ১

দেখা হয়েছে: 207
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।
সম্পাদকঃ আরিফ আহমেদ
উপদেষ্টা সম্পাদকঃ আফজাল হোসেন হিমেল
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ aporadhbartamofosal@gmail.com
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪