fbpx

|

স্বামী প্রবাসে, বাতাসে গর্ভবতী তরুণী!

প্রকাশিতঃ ৬:৫৭ অপরাহ্ন | মে ১৩, ২০২২

স্বামী প্রবাসে, বাতাসে গর্ভবতী তরুণী!

ডেস্ক রিপোর্টঃ বিয়ের পর নারীদের সাধারণত অনেক শারীরিক পরিবর্তন দেখা দেয়। এ ছাড়া নতুন অবস্থায় অনেক কিছু বুঝে উঠতে পারেন না মেয়েরা। তবে বিয়ে ছাড়া গর্ভবতী হওয়ার খবর খুব কমই শোনা যায়।

নতুন খবর হচ্ছে, বাতাসের মাধ্যমে গর্ভবতী হয়েছেন এমন এক দাবি করে হইচই ফেলে দিয়েছেন এক প্রবাসীর স্ত্রী। এরপর এ ঘটনার তদন্তে নেমেছে ইন্দোনেশিয়ার পুলিশ।

২৫ বছর বয়সী সিতি জাইনাহ নামের ওই নারীর দাবি, তিনি গর্ভবতী বুঝতে পারার এক ঘণ্টা পর সন্তান জন্ম দিয়েছেন।
ভালোবাসা কি আর বয়স মানে? যখন কাউকে ভালো লেগে যায়, তখন প্রিয় মানুষটির বয়স কতো সেটা হিসেব কষার অবকাশ থাকে না।শুধু তাই নয় বিয়ের ক্ষেত্রেও অনেক সময় দেখা যায় স্বামী-স্ত্রীর বয়সের ব্যবধান একটু বেশিই থাকে।

বর্তমানে স্বামী-স্ত্রীর বয়সটা মিলিয়ে দেখলেও আগের দিনে সাত বছরের শিশুর সঙ্গে ৭০ বছরের বুড়োর বিয়ে হতেও দেখা গেছে।এছাড়া বাবা-মা বা নানা-নানী বা দাদা-দাদীর মধ্যে বয়সের পার্থক্যটা বেশি থাকতো।

কিন্তু তারপরও তারা বেশ সুখেই জীবন কা’টিয়েছেন।তবে স’ম্প্রতি এক গবেষণায় দেখা গেছে, প্রেমিক-প্রেমিকা বা স্বামী-স্ত্রী মধ্যে যদি বয়সের পার্থক্য খুব বেশি থাকে, তাহলে সেই স’স্পর্ক একবারেই স্থিতিশীল হয় না। বিশেষজ্ঞরাও মনে করেন, বিয়ের আগে স্বামী-স্ত্রীর বয়সের পার্থক্য কত? সেটা মিলিয়ে দেখাটা জ’রুরি।

এখন প্রশ্ন আসতে পারে বয়সটা বেশি হলে সমস্যা কোথায়? ইউনিভার্সিটি অব কলোরাডোর বিজ্ঞানীদের করা এক গবেষণায় দেখা গেছে, সম বয়সী অথবা একটু কম বয়সী পাত্রীর স’ঙ্গে বিয়ে করার পর বৈবাহিক জীবনে সুখের সন্ধান পেয়ে থাকেন ছেলেরা। কিন্তু খুব কম বয়সী মেয়েকে বিয়ে করলে একেবারেই তা সম্ভব হয় না।

মেয়েদের ক্ষেত্রেও একই লক্ষণ দেখা গেছে। তাদের থেকে বেশি বয়সের কারো সঙ্গে বিয়ে হলে প্রথম প্রথম সবকিছু ভালো লাগে। কিন্তু কিছু বছর যাওয়ার পর সস্পর্কে ভাঙন ধরতে শুরু করে। সেই সঙ্গে বাড়তে শুরু করে স্ট্রেস এবং মানিসক অবসাদও।

গবেষকরা দেখেছেন, বয়সের পার্থক্য বেশি হলে ৪-৫ বছরের পর থেকে স্বামী-স্ত্রী, উভয়ের মধ্যেই সেটিসফ্যাকশন লেভেল খুব কমে যায়। সেই স’ঙ্গে মতের অমিল হতেও শুরু করে। ফলে স্বাভাবিকভাবেই তার প্রভাব পরে সস্পর্ক এবং শ’রীরের ওপর। শুধু তাই নয়, স্ট্রেসের কারণে শরীরও ভাঙতে শুরু করে। সেই সঙ্গে ব্লাড প্রেসারসহ একাধিক ম’রণঘা’তী রোগ এসে বাসা বাঁধে দেহে। ফলে সস্পর্কে ফাটল দেখা দেয়।

উল্লেখ্য, এ ধরনের ঘটনা নতুন নয়। গত বছর যুক্তরাজ্যে এ ধরনের একটি ঘটনা ঘটেছে। গ্রেস মিয়াচিম নামের একজন নারী ৩৭ সপ্তাহ গর্ভাবস্থায় পৌঁছানোর পর তার পেট ফুলে উঠতে থাকে।

দেখা হয়েছে: 15
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!