fbpx

|

হালুয়াঘাট প্রেসক্লাব থেকে ২২ জনের ১৪ জন’ই পদত্যাগ

প্রকাশিতঃ ৬:১৯ অপরাহ্ন | ডিসেম্বর ০৪, ২০২২

হালুয়াঘাট প্রেসক্লাব থেকে ২২ জনের ১৪ জন’ই পদত্যাগ

স্টাফ রিপোর্টার: অনিয়ম আর স্বেচ্ছাচারিতার অভিযোগে ময়মনসিংহের হালুয়াঘাট প্রসক্লাবের কার্যনির্বাহী কমিটি/সাধারন সদস্য পদ হইতে ২২ জন সদস্যের মধ্যে ১৪ জন সদস্যই পদত্যাগ করেছেন।

গত ৩ ডিসেম্বর শনিবার রাতে হালুয়াঘাট প্রেসক্লাবের সাধারন সম্পাদক বরাবরে লিখিতভাবে একযোগে উক্ত পদত্যাগ পত্র প্রদান করেন চৌদ্ধ জনের সম্মিলিত একটি বৃহৎ অংশ। পদত্যাগ পত্র গ্রহণ করেন প্রেসক্লাবের সাধারন সম্পাদক জোটন চন্দ্র ঘোষ।

পদত্যাগকৃত সদস্যরা হলেন, মোঃ বাবুল হোসেন ( দৈনিক ভোরের কাগজ), মোঃ আব্দুর রাজ্জাক (দৈনিক ইত্তেফাক), ওমর ফারুক সুমন ( আনন্দ টিভি, দৈনিক মানবজমিন), আব্দুল হক লিটন (বিজয় টিভি, দৈনিক আমাদের সময়), শুভাশীষ সরকার শুভ ( দৈনিক ব্রম্মপুত্র এক্সপ্রেস), মাজহারুল ইসলাম মিশু ( দৈনিক কালের কন্ঠ), সাইদুর রহমান রাজু ( দৈনিক বাংলাদেশ প্রতিদিন), এম এ খালেক (এশিয়ান টিভি, দৈনিক সময়ের আলো), এম এ মালেক ( দৈনিক আজকালের খবর, চ্যানেল এস), মোঃ আব্দুল আউয়াল ( দৈনিক মানবকন্ঠ), মোঃ জুলফিকার আলী জুলমত ( দৈনিক কালবেলা), মোঃ আনসারুল হক রাসেল ( দৈনিক আলোকিত সকাল), দুলাল রায় ( দৈনিক ঢাকার ডাক), মোঃ শাহাদাৎ হোসেন ( দৈনিক দিগন্ত বাংলা)।

জানা যায়, প্রেসক্লাব হইতে বৃহৎ একটি অংশ একসাথে পদত্যাগ করায় সুধীমহলে ব্যাপক আলোচনার ঝড় উঠেছে। এমনকি প্রেসক্লাবের কার্যনিবার্হী কমিটির সভাপতি শাহা আলমের ভূমিকা নিয়েও প্রশ্ন তুলেছেন সাংবাদিকসহ অনেকেই।

এদিকে এতগুলো গণমাধ্যম কর্মী একসাথে পদত্যাগ করার কারন জানতে চাইলে সাংবাদিক বাবুল হোসেন বলেন, বিগত সময়ে প্রেসক্লাবকে কেন্দ্র করে কার্য নির্বাহী কমিটির কতিপয় সদস্যের ভূমিকা ব্যপক প্রশ্নবিদ্ধ ও বিতর্কিত। এমনকি ইতিমধ্যে প্রেসক্লাবের নির্বাচন নিয়ে যে তালবাহানা শুরু করে দিয়েছে তা স্বেচ্ছাচারিতাকেও হার মানিয়েছে।

সাংবাদিক ওমর ফারুক সুমন বলেন, প্রত্যেকটা সংগঠন একটি নির্দিষ্ট গঠনতন্ত্র ও নিয়মের মধ্য দিয়ে চলে। এখানে কোনো নিয়ম লাগেনা, যখন যা ইচ্ছে তাই করে যাচ্ছে। এমনকি গত সাধারন সভা ও কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক আগামি ৩০ ডিসেম্বর নির্বাচন দেয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। সেই লক্ষ্যে গত ৩০ নভেম্বর গঠিত নির্বাচন কমিশনারের কাছে দায়িত্ব হস্তান্তরের কথা ছিলো। তা না করে সভাপতি তার একক সিদ্ধান্তে নির্বাচন স্থগিত করে দিয়ে অপচেষ্টায় লিপ্ত হয়েছে যা স্বেচ্ছাচারিতার সামিল। সভাপতির দীর্ঘদিনের অনিয়ম আর স্বেচ্ছাচারিতার কারনেই এতগুলো সদস্য একসাথে পদত্যাগ করেছেন বলে তিনি জানান।

জানা যায়, পদত্যাগকৃতদের মধ্যে অনেকেই কার্যনির্বাহী কমিটির সদস্য ছিলেন। যারা প্রেসক্লাবের সভাপতির কার্যক্রম নিয়ে চরম অসন্তুষ্টি ও প্রশ্ন তুলেছেন। খুব শীগ্রই নতুন উদ্যমে বস্তুনিষ্ঠ সংবাদকর্মীদের নিয়ে নতুন সংগঠন প্রকাশ করার লক্ষ্যে সিদ্ধান্ত গৃহীত হয়েছে বলে জানা গেছে।

দেখা হয়েছে: 50
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!