fbpx

|

১১ মাসে কোরআন হাফেজ হলেন ঈশ্বরগঞ্জের রাফী

প্রকাশিতঃ ৭:২৭ অপরাহ্ন | সেপ্টেম্বর ০৪, ২০২২

১১ মাসে কোরআন হাফেজ হলেন ঈশ্বরগঞ্জের রাফী

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ হাফেজ মোঃ মাহদী আকন্দ রাফী। অদম্য মেধাবী এক কিশোর। বয়স ১১ বছর। মাত্র ৩৫১দিনে অর্থাৎ ১১মাস ২১ দিনে পবিত্র কোরআন হাফেজ হওয়ার গৌরব অর্জন করেছে। এতো অল্প বয়সে কম সময়ে হেফজ শেষ করায় মাদরাসা কর্তৃপক্ষ রাফীকে সংবর্ধনা প্রদান করেছে। অল্প সময়ে হিফজ শেষ করায় জিলা স্কুল মোড় নাহা রোড়ে অবস্থিত মাদরাসা প্রাঙ্গণে তাকে সংবর্ধনা দেয়া হয়।

জানা যায়, রাফী ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়নের বড়ইবাড়ী গ্রামের মাওলানা আব্দুর রউফ আকন্দ নোমানী বড় ছেলে। রাফী এক ভাই তিন বোনের মাঝে সবার বড়। রাফী ময়মনসিংহের ব্যতিক্রমধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠান তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসার হিফজ বিভাগের ছাত্র।

তানযীমুল উম্মাহ হিফজ মাদরাসার ময়মনসিংহ শাখা কর্ডিনেটর হাফেজ মাওলানা মাহমুদুল হাসানের সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে মাদরাসার পরিচালক হাফেজ মাওলানা তাসলিম আহমদ জানান, তানযীমুল উম্মাহ মাদরাসা অন্যান্য মাদরাসা থেকে ব্যতিক্রম একটি মাদরাসা। এখানে আরবীর পাশাপাশি বাংলা ইংরেজীতেও ছাত্রদেরকে গড়ে তোলা হয়। এখানে লেখা পড়া শেষ করে ছাত্ররা বিভিন্ন স্কুল কলেজেও ভর্তি হয়ে ভালো রেজাল্ট করছে।

রাফীর শিক্ষক হাফেজ আবু সাঈদ জানান, রাফী পড়াশুনায় খুব মেদাবী। পড়াশুনার পাশাপাশি হামদ, নাতে রাসুল ও আযান পরিবেশনে খুব সুন্দর কন্ঠের অধিকারী। সে একজন ভাল শিশু শিল্পী। প্রথমে ৮ পৃষ্টা করে সবক শুনিয়েছে। পরবর্তীতে প্রতিদিন ২০ পৃষ্টা করে সবক শুনিয়ে হাফেজ হয়েছে। আমি তার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি।

রাফীর বাবা মাওলানা আব্দুর রউফ আকন্দ নোমানী বলেন, কোরআনের প্রতি তার প্রবল আকর্ষণ ও আন্তরিকতা থাকায় আল্লাহ খুব অল্প সময়ে আমার ছেলেকে কবুল করেছেন। মহান আল্লাহর প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

দেখা হয়েছে: 39
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ জাহিদ হাসান
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪
error: Content is protected !!