|

রংপুরে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে জরিমানা

প্রকাশিতঃ ৮:০২ অপরাহ্ন | ফেব্রুয়ারী ১৬, ২০২২

রংপুর থেকে বাঁধনঃ রংপুর নগরীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় সোহেল পার্ক কর্তৃপক্ষকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার ( ১৫ ফেব্রুয়ারী ) বিকালে নগরীর তামপাট এলাকায় ধান গবেষণা ইনস্টিটিউটের সামনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট (রাজস্ব শাখা,ভূমি অধিগ্রহণ শাখা) মো: আমিনুল ইসলাম । এসময় রংরংপুর মেট্রোপলিটন পুলিশ তাকে সহযোগিতা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে পার্ক স্থাপনের নামে কর্তৃপক্ষ খনন যন্ত্র দিয়ে অবৈধভাবে বালু তুলে বিক্রি করে আসছিল। সরকারি নির্দেশ অমান্য করে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগ পেয়ে ঘটনাস্থলে এসে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এসময় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে পার্ক কর্তৃপক্ষকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা ও বালু উত্তলনের তিনটি ট্রেজার মেশিন জব্দ করে তা বিশহাজার টাকায় নিলামে দেয়া হয়।

এ বিষয়ে নির্বাহী আমিনুল ইসলাম বলেন, পার্ক স্থাপনের নামে তারা অবৈধভাবে বালু উত্তোলন করায় আশেপাশের সরকারি জমি হুমকির মুখে পড়েছিলো। খবর পেয়ে ওই এলাকায় অভিযান চালিয়ে বালু উত্তোলনের দায়ে কর্তৃপক্ষকে পঞ্চাশ হাজার টাকা জরিমানা করা হয় এবং তিনটি ট্রেজার মেশিন জব্দ করে বিশ হাজার টাকায় নিলামে দেয়া হয় । একই সঙ্গে তাদের সতর্ক করে দেওয়া হয়েছে। আগামীতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

দেখা হয়েছে: 182
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪