|

আগৈলঝাড়ায় অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজার মেশিন বিনষ্ট

প্রকাশিতঃ ৭:৫০ অপরাহ্ন | অগাস্ট ১৮, ২০১৯

আগৈলঝাড়ায় অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজার মেশিন বিনষ্ট

অপূর্ব লাল সরকার, আগৈলঝাড়া (বরিশাল) থেকেঃ বরিশালের আগৈলঝাড়ায় সরকারী খাল থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় ড্রেজার মেশিন বিনষ্ট করেছে ভ্রাম্যমান আদালত। একই আদালত অভিযান চালিয়ে দুই ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেছে।

শনিবার সকালে উপজেলার রাজিহার-বাশাইল ওয়াপদা খালের বাশাইল এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপুল চন্দ্র দাস। বাশাইল ওয়াপদা খালে অবৈধভাবে ড্রেজার বসিয়ে শ্রাবণী কনস্ট্রাকশন নামের ঠিকাদারী প্রতিষ্ঠান কর্তৃক নির্মাণাধীন রাজিহার ইউনিয়ন পরিষদের নীচু জায়গা বালু দিয়ে ভরাট করে আসছিলো প্রকল্প বাস্তবায়নকারী স্থানীয় ঠিকাদার শহিদুল ইসলাম পাইক।

অভিযানের সময় অবৈধ ড্রেজারের মালিক বা কোন শ্রমিক না পাওয়ায় অবৈধ ড্রেজার মেশিন বিনষ্ট করেছে ভ্রাম্যমান আদালত। অভিযানে এসআই মো. শাহাবুদ্দিন ও তার সঙ্গীয় ফোর্স এবং রাজিহার ও গৈলা ইউনিয়নের দায়িত্বে থাকা তহশিলদার জাহাঙ্গীর হোসেন উপস্থিত ছিলেন।

পরে একই আদালত বাশাইল বাজারে অভিযান পরিচালনা করেন। অভিযানে বাশাইল বাজারের মুদী ব্যবসায়ী রহমত উল্লাহ স্টোরে খাদ্য পণ্য তৈরী ও মেয়াদের তারিখ না থাকায় দোকানের মালিক রহমত উল্লাহকে ২ হাজার টাকা ও ফল ব্যবসায়ী দুলাল মোল্লাকে পচা ফল বিক্রির অভিযোগে ৩ হাজার টাকা জরিমানা করে পচা আপেল বিনষ্ট করে আদালত।

অভিযানে ওই বাজারের সরকারী ঘাটলা সংলগ্ন মুরগী ব্যবসায়ী জামাল মোল্লাকে ৩০ সেপ্টেম্বরের মধ্যে তার মুরগীর খামার সরিয়ে নেয়ার নির্দেশ প্রদান করেছেন আদালতের বিচারক বিপুল চন্দ্র দাস। জামাল মোল্লার মুরগীর ফার্মের বর্জ্যরে কারণে জনসাধারণ সরকারী ঘাটলা ব্যবহার করতে পারছে না। একই আদালত নিমাই মিষ্টান্ন ভান্ডারকে দোকান পরিস্কার পরিচ্ছন্ন রাখারও নির্দেশনা দিয়েছে বলে জানিয়েছেন ভ্রাম্যমান আদালতের পেশকার রমণী রঞ্জন বিশ্বাস।

দেখা হয়েছে: 556
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪