|

আজ ছাত্র শিবিরের গুলিতে নিহত ছাত্রলীগ নেতা সোহেলের ২৪তম মৃত্যু বার্ষিকী

প্রকাশিতঃ ৭:৪৭ অপরাহ্ন | মে ১৭, ২০২৩

আজ ছাত্র শিবিরের গুলিতে নিহত ছাত্রলীগ নেতা সোহেলের মৃত্যু বার্ষিকী

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি: আজ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ঈশ্বরগঞ্জ ডিগ্রি কলেজের সাবেক ভিপি সালেহ আহমদ সোহেলের ২৪ তম মৃত্যু বার্ষিকী আজ।

১৯৯৯ সালের ১৭ মে ছাত্রশিবিরের একদল ক্যাডার মিছিল নিয়ে স্টেশন রোডে যাওয়ার পথে জেলা পরিষদ ডাকবাংলোর সামনে ছাত্রলীগ কর্মীদের ওপর গুলি চালায়। এ সময় গুলিবিদ্ধ হন তৎকালীন উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও ঈশ্বরগঞ্জ কলেজের ছাত্র সংসদের ভিপি চরপুম্বাইল গ্রামের সালেহ আহম্মেদ সোহেলসহ ছাত্রলীগের আরও কয়েকজন নেতাকর্মী।

পরে গুলিবিদ্ধ সোহেলকে ঈশ্বরগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়। হত্যাকান্ডের পর নিহত সোহেলের বড় ভাই শাকিল আহম্মেদ রাসেল বাদী হয়ে শিবিরের ১২ জন ক্যাডারকে অভিযুক্ত করে ঈশ্বরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ ১২ জনকে অভিযুক্ত করে আদালতে চুড়ান্ত প্রতিবেদন (চার্জশিট) দাখিল করে।

মামলার বাদী সোহেলের ভাই শাকিল আহম্মেদ রাসেল জানান, পুলিশ চার্জশিট দাখিল করলে ২০০৩ সালে তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রীর নির্দেশে মামলার ৩ আসামির নাম বাদ দেওয়া হয়। ওই তিন আসামির নাম বাদ দেওয়ায় তিনি উচ্চ আদালতে আপিল করেন বাদ দেওয়া নাম অন্তর্ভুক্তির জন্য। বিষয়টি নিয়ে উচ্চ আদালত একের পর এক তারিখ দিচ্ছেন। কিন্তু আজও কোন বিচার হয়নি।

দেখা হয়েছে: 101
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪