|

আর কত বয়স হলে বয়স্ক ভাতা পাব-গোদাগাড়ীর জমিলার আকুতি

প্রকাশিতঃ ২:০৯ পূর্বাহ্ন | মে ৩০, ২০১৮

আর কত বয়স হলে বয়স্ক ভাতা পাব-গোদাগাড়ীর জমিলার আকুতি

শামসুজ্জোহা বাবু, গোদাগাড়ী প্রতিনিধিঃ

জীবনের শেষ প্রান্তে এসে বিষন্নতায় ভুগছেন ৮১ বছর বয়সী জমিলা বেগম। তার একটাই প্রশ্ন আর কত বয়স হলে তিনি বয়স্ক ভাতা পাবেন। অনেকবার বিভিন্ন জায়গাই কাগজ জমা দিয়েও কোন কার্ডের ব্যবস্থা হয়নি। জমিলা বেগম রাজশাহী জেলার গোদাগাড়ী পৌর সদরের বারুইপাড়া গ্রামে বাসিন্দা।

স্থানীয় প্রাক্তন প্রধান শিক্ষক ও বিশিষ্ট শিক্ষাবীদ আলহাজ্ব আব্দুর রাজ্জাক বলেন,জমিলা বেগম বয়সের ভারে নুয়ে একবারে কুজো হয়ে পড়েছেন। তার ছেলের বউ ও এক নাতি ছাড়া আর কেউ নেই। মুক্তিযুদ্ধে এই পরিবারটির অবদান রয়েছে। তার একমাত্র নাতী সংসার চালাতে হিমসিম খেলে তাদের পরের বাড়ীতে কাজ করে সংসার চালাতে হয়।

জামিলা বেগম অভিযোগ করে বলেন, তাদের পাশে কেউ দাঁড়ায় না। আমার স্বামী ৫০ বছর আগে মারা গেছে এবং আমার একমাত্র বেঁচে থাকার সম্বল আমার ছেলে গত ১৫ বছর আগেই মারা গেছে । তাই আমাকেই সংসারের হাল ধরতে হয়েছে।

পরের ঘরে কাজ করে সংসার চালিয়ে আজ অসুখের কারণে বিছানাগত। বিভিন্ন জায়গাই ঘুরে ঘুরে আজ ক্লান্ত আর কোন দিন ঘুরতে পারবো না এখুন মারার পরে যদি বিধবা কিংবা বয়স্ক ভাতার কার্ড পাই?

দেখা হয়েছে: 1296
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪