|

গংগাচড়া’র আলমবিদিতর ইউনিয়ন লকডাউন করা হয়নি

প্রকাশিতঃ ১১:৪২ অপরাহ্ন | এপ্রিল ০৪, ২০২০

গংগাচড়া'র আলমবিদিতর ইউনিয়ন লকডাউন করা হয়নি

গংগাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়া উপজেলার আলমবিদিতর ইউনিয়ন লকডাউন ঘোষণা করেছেন চেয়ারম্যান আফতাবুজ্জামান। গত ২৯/০৩/২০২০ হতে আলমবিদিতর ইউনিয়ন লকডাউন ঘোষণা করলেও বাস্তবে গিয়ে দেখা যায় ভিন্ন চিত্র। ইউনিয়ননের বড়াইবাড়ি বাজার ও আলমবিদিতর বাজারে শত শত লোকের জনসমাগম। তাছাড়া বাড়ির বাইরে সবধরনের কাজ করতে দেখা গেছে অনেককেই।

০৪/০৪/২০২০(শনিবার) ইউনিয়নকে লকডাউন কি কারণে করা হলো জানতে চেয়ারম্যানের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, লকডাউন করা হয়নি তবে ডকডাউন এর মতো। আমার ইউনিয়নে ৯ জন বিদেশ ফেরত ব্যাক্তি আছে। তাই আমি ও আমরা ইউনিয়ন বাসী সংকিত। সবাইকে বলছি সামাজিক দুরত্ব বজায় রাখতে এবং নিজ নিজ বাড়িতে অবস্থান করতে।

বাহির থেকে কেউ এই ইউনিয়নে প্রবেশ করতে চাইলে তাকে জীবাণু নাশক স্প্রে ব্যবহার করে প্রবেশ করতে হবে। ইউনিয়ননের প্রবেশ পথের প্রতিটি পয়েন্টে লোক রাখা আছে । তারা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে সবাইকে জীবাণু মুক্ত করার বিষয়টি নিশ্চিত করছে।

তিনি বলেন আমার পাশের ইউনিয়ন নোহালী, বড়বিল তারা কোন উদ্যোগ না নেয়ায় আমি আমার ইউনিয়নে একা হিমশিম খাচ্ছি। সব ইউনিয়ন একসাথে উদ্যোগ নিলে করোনা ভাইরাসের প্রভাব বিস্তার রোধ করা সম্ভব।বারবার বলার পরেও ইউনিয়নের জনসাধারন আমার কথা মানছে না। তারা পরিবারের জন্য খাদ্য চায়। ইতিপুর্বে আমি আমার নিজের ফান্ড থেকে ও সরকারের দেয়া ১ টন চাল বিতরন করেছি কিন্তু চাহিদার তুলনায় তা নগন্য।

এদিকে ইউনিয়ন পরিষদের অধিনে থাকা গ্রাম পুলিশ এর উপর অভিযোগ তুলে বলেন তারাও আমার কথা শুনছে না। তাদের বলেছি লোকজনকে বুঝাতে কিন্তু তারা কোন কাজ করছে না। আমি এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবগত করেছি।

লকডাউন এর বিষয়ে জানতে এলাকার অনেক (মাক্স বিহীন) বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা যায়, লকডাউন কি জিনিস তারা বুঝেন না।

তারা বলেন, চেয়ারম্যান ডাকি নিগি একটা করি কাপর হাতত ধরে দিছে। আর পরিষদ থাকি চাউল দিছে। চেয়ারম্যান বলছে কেউ বাড়ির বাইরত বাহির হবার নান। তাই আমরা যতটুকু সম্ভব মানার চেষ্টা করছি।

অযথা বাহিরে ঘুরছেন কেন? কয়েক জনকে জিজ্ঞাসা করলে বলেন পরিবারের জন্য খাবারের ব্যবস্থা করতে বাড়ির বাহিরে এসেছি। তাছাড়া সবাই বাহিরে ঘুড়াফেরা করছে আমরা একা নিয়ম মেনে চললে কি করোনা কমে যাবে।

লকডাউন কি কারণে এবং লকডাউনের ঘোষণার বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা:তাসলিমা বেগম অবগত কিনা জানতে চাওয়া হলে বলেন, আমি বিষয়টি সম্পর্কে অবগত আছি। সরকারী নির্দেশনা মোতাবেক চলাচল সীমিত করা হয়েছে তবে এটা লক ডাউন নয়।

দেখা হয়েছে: 1345
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪