|

আ’লীগের কেন্দ্রীয় নেতা আবুল ফজল রাজুর জন্মদিন আজ

প্রকাশিতঃ ৩:৪৩ অপরাহ্ন | জানুয়ারী ০৪, ২০২২

আ'লীগের কেন্দ্রীয় নেতা আবুল ফজল রাজুর জন্মদিন আজ

লিখন রাজ, রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি: কিছু কিছু মানুষ আছেন, যারা পৃথিবীতে আসেন তাদের চারপাশের সবকিছুকে আলোকিত করার জন্য। তাদের উপস্থিতি সবাইকে আনন্দে মাতিয়ে রাখে। সামাজিক কিংবা পারিবারিক বন্ধনে বেঁধে রাখেন আশেপাশের মানুষগুলোকে।

পঙ্কিলতা যাদেরকে কখনো স্পর্শ করে না। মন হয় না কখনো কলুষিত। নিষ্পাপতাই যাদের প্রধান শক্তি ঠিক সেরকম একজন অতি সাধারণ মানুষ আবুল ফজল রাজু।

আজ ৪ই জানুয়ারি মঙ্গলবার সকলের সুপ্রিয় আবুল ফজল রাজুর জম্মদিন।

আবুল ফজল রাজু নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ এর কৃতি সন্তান, যিনি বাংলাদেশ ছাত্রলীগের দুঃসময়ে রাজপথে সাহসী ভূমিকা পালন করেছেন। ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নেতা। স্বৈরাচার বিরোধী আন্দোলনে আবুল ফজল রাজু ভূমিকা রেখেছিলেন একজন লড়াকু সৈনিকের। দলের অপিত দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাবেক পল্লী উন্নয়ন উন্নয়ন বিষয়ক সম্পাদক হিসেবেও।

বিশিষ্ট সমাজ সংস্কারক আবুল ফজল রাজু সম্প্রতি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য নির্বাচিত হয়েছেন। উল্লেখ্য,মোঃ আবুল ফজল রাজু ১৯৭০ সালের ৪ই জানুয়ারি নারায়ণগঞ্জের রূপগঞ্জের পিংলান (১৭ নং সেক্টর পূর্বাচল নতুন শহর) গ্রামে জন্মগ্রহণ করেন। তাঁর পিতা মরহুম ফালু মিয়া ও মাতা মরহুমা জামিরুন নেসা।

আবুল ফজল রাজুর কৈশোর হতেই বাংলাদেশ ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত হয়ে পড়েন। তিনি ঢাকা কলেজ ছাত্রলীগের রাজনীতির সাথে ঘনিষ্ঠ ভাবে জড়িয়ে ছিলেন এবং কলেজ ছাত্র সংসদে নির্বাচন করেন। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের রাজনীতি এবং কেন্দ্রীয় ছাত্রলীগের রাজনীতিতে ছিলেন।

তিনি নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও ঢাকার বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক এবং শিক্ষামূলক কর্মকান্ডের সাথে জড়িত রয়েছেন। মোঃ আবুল ফজল রাজু পূর্বাচল আদর্শ কলেজের প্রতিষ্ঠাতা পূর্বাচল নিউ টাউন ক্লাব লিমিটেডের প্রতিষ্ঠাতা সভাপতি, জয়বাংলা পরিষদ, পূর্বাচল নতুন শহরের আহ্বায়ক এবং ঢাকাসহ রূপগঞ্জ-কালিগঞ্জ সমিতির সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছেন।

দেখা হয়েছে: 230
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪