|

গৌরনদীতে দুই ইউপি সদস্যদের মধ্যে সংঘর্ষে আহত ১০

প্রকাশিতঃ ৪:১৬ অপরাহ্ন | জানুয়ারী ১৮, ২০১৯

সংঘর্ষ

খোকন হাওলাদার , গৌরনদী (বরিশাল) প্রতিনিধিঃ

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বরিশালের গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়ন পরিষদের দুই ইউপি সদস্যদের মধ্যে বৃহস্পতিবার সকালে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের কমপক্ষে ১০ জন আহত হয়েছে। আহতদের ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শী, স্থানীয় লোকজন ও আহতসূত্রে জানা গেছে, গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় সরিকল ইউনিয়ন পরিষদ কার্যালয়ে ইউনিয়ন পরিষদের মাসিক সভা ইউপি চেয়ারম্যান মো. ফারুক হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠি হয়।

সভায় শুরুতেই ভিজিডি কার্ড, প্রতিবন্ধী, মাতৃত্বকালীন ভাতাসহ পরিষদের কার্ড বণ্টন নিয়ে আলোচনা চলাকালে পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. ফারুক হোসেন সরদার জনসংখ্যার ভিত্তিতে কার্ড বিতরনের প্রস্তাব দেন।

এ সময় তার প্রস্তাবের বিরোধিতা করেন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য ও সদ্য আওয়ামীলীগে যোগদানকারী নেতা মো. আতাহার হোসেন। এ নিয়ে তাদের মধ্যে কথাকাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে।

সভায় উপস্থিত একাধিক সদস্য জানান, গত ৫/৬ মাস আগে পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য মো. আতাহার হোসেন আওয়ামীলীগে যোগদান করেন। আওযামীলীগে যোগদানের পর থেকে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. ফারুক হোসেন মোল্লার বিরোধ শুরু হয়।

এনিয়ে উভয়ের মধ্যে এর আগেও একাধিকবার সংহিংসতার ঘটনা ঘটে। গতকাল বৃহস্পতিবার কথা কাটাকাটির এক পর্যায়ে সভার মধ্যে আতাহার হোসেন প্রতিপক্ষ মো. ফারুক হোসেন সরদারকে মারধর করে। এর জের ধরে সভা শেষে সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের ও সংঘর্ষ থামাতে গিয়ে ১০ জন আহত হয়।

পরিষদের ১নং ওয়ার্ডের সদস্য ও ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো. ফারুক হোসেন সরদার অভিযোগ করে বলেন, আমার ওয়ার্ডে ভোটার সংখ্যা আড়াই হাজার এবং আতাহার হোসেনের ওয়ার্ডে ভোটার সংখ্যা ১৫শ। জনসংখ্যার ভিত্তিতে কার্ড বরাদ্ধের প্রস্তাব দেয়ার সঙ্গে সঙ্গে আতাহার হোসেন আমার সঙ্গে অসৌজন্যমূলক আচরন করনে। এক পর্যায়ে আমাকে লাঞ্চিত করেন।

সভা শেষে আতাহার হোসেন তার সমর্থকদের নিয়ে আমার ওপর হামলা চালিয়ে আমাকে ও আমার সমর্থকদের পিটিয়ে আহত করেছে। হামলায় আমি আমার সমর্থক ৬নং ওয়ার্ডের সদস্য মো. মাহাবুবুর রহমান, আওয়ামীলীগ সদস্য মো. হারুন আকন আহত হয়।

এ ছাড়া সংঘর্ষ ধামাতে গিয়ে পরিষদের ৩নং ওয়ার্ডের সদস্য মো. আফজাল হোসেন, ৪নং ওয়ার্ডের সদস্য আনিসুর রহমান, ৫নং ওয়ার্ডের সদস্য মো. রাজু খান আহত হন। পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য মো. আতাহার হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, সভার মধ্যে ফারুক হোসের সরদার আমাকে লাঞ্চিত করেন। আমি প্রতিবাদ করলে সভা শেষে ফারুক মেম্বর দলবল নিয়ে আমার ওপর হামলা চালায়। এতে আমিসহ আমার তিন সমর্থক আহত হই।

এ প্রসঙ্গে সরকিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফারুক হোসেন মোল্লা বলেন, সভার মধ্যে উভয়ে সদস্য যা করেছে তা গুরুতর অন্যায়। যা হোকে যেহেতু উভয়েই পরিষদের সদস্য সেহেতু বিষয়টি মিমাংসা করে দেয়া হবে।

গৌরনদী মডেল থানার পরিদর্শক (ওসিতদন্ত) মো. মাহাবুবুর রহমান বলেন, এখনো কোন পক্ষ অভিযোগ করেনি । অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 429
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪