|

ইভিএম নিয়ে নির্বাচন কমিশনের জেদী অবস্থান সন্দেহজনক: ওয়ার্কার্স পার্টি

প্রকাশিতঃ ১০:৫৮ অপরাহ্ন | জানুয়ারী ০৭, ২০২০

ইভিএম নিয়ে নির্বাচন কমিশনের জেদী অবস্থান সন্দেহজনক: ওয়ার্কার্স পার্টি

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদের দুইদিনব্যাপী সভার প্রথমদিনে গৃহীত রাজনৈতিক প্রস্তাবে বলা হয়, ঢাকা উত্তর-দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন নিয়ে মানুষের মধ্যে ন্যূনতম কোন উৎসাহ-উদ্দীপনা নেই।

স্থানীয় সরকারের এসব নির্বাচনের সাথে জবাবদিহীমূলক, শক্তিশালী ও গণতান্ত্রিক স্থানীয় সরকার ব্যবস্থার কোন সম্পর্ক নেই। নির্বাচন নিয়ে আরোপিত মাতামাতির সাথে ভোটারদের গণতান্ত্রিক আকাঙ্খারও কোন সম্পর্ক নেই।

ঢাকা সিটি কর্পোরেশনের অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানে নির্বাচন কমিশন এই পর্যন্ত বিশ্বাসযোগ্য কোন পদক্ষেপ গ্রহণ করতে পারেনি। সরকারি দলের প্রার্থীদের অনুকুলে নির্বাচনের ফলাফল ঘোষণায় বিতর্কিত ইভিএম চালু করতে তাদের অনমনীয় ও জেদী অবস্থান সন্দেহজনক, আপত্তিকর ও তাদের নিরপেক্ষতাকেই প্রশ্নবিদ্ধ করে ফেলেছে।

প্রস্তাবে বলা হয় এই ধরনের পক্ষপাতমূলক নির্বাচন কমিশনের অধীনে যে গ্রহণযোগ্য কোন নির্বাচন হবে না- দিনে দিনে আরো স্পষ্ট হয়ে উঠছে।সভায় গৃহীত অপর এক প্রস্তাবে মুক্তিযুদ্ধ জাদুঘরের অন্যতম ট্রাস্টি ডা. সারওয়ার আলীর বাড়ীতে ঢুকে প্রাণনাশের চেষ্টায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয় এবং অনতিবিলম্বে সন্ত্রাস-ঘাতক চক্রকে খুঁজে বের করে তাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানানো হয়।

সভার অপর প্রস্তাবে ঢাকা বিশ^বিদ্যালয়ের ছাত্রীর ধর্ষককে শনাক্ত করে অবিলম্বে তাকে আইনের আওতায় আনার দাবি জানানো হয়। সভায় ধর্ষক-নির্যাতকদের বিরুদ্ধে সামাজিক রাজনৈতিক প্রতিরোধ জোরদার করারও আহ্বান জানানো হয়।

আজ ৭ জানুয়ারি মঙ্গলবার রাজধানীর সেগুনবাগিচায় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।

পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই সভায় উপস্থিত ছিলেন বহ্নিশিখা জামালী, আকবর খান, আবু হাসান টিপু ও আনছার আলী দুলাল।

সভায় গৃহীত অপর এক প্রস্তাবে গত ৩০ ডিসেম্বর বাম জোটের কালো পতাকা মিছিলে নেতাকর্মীদের উপর পুলিশী হামলা ও নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে দায়ীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেবার আহ্বান জানানো হয়।

দেখা হয়েছে: 484
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪