|

ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপিত

প্রকাশিতঃ ৩:৫৪ অপরাহ্ন | মার্চ ২৭, ২০২১

ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতা দিবস উদযাপিত

ইবি প্রতিনিধি: নানা কর্মসূচির মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস ২০২১ উদযাপিত হয়েছে।

দিবসটি উপলক্ষে শুক্রবার (২৬ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা উত্তোলন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মুঃ আতাউর রহমান। এরপর বেলুন উড়িয়ে দিবসটির কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য।

এরপর উপাচার্যের নেতৃত্বে প্রশাসন ভবন চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়। র‍্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ের স্মৃতিসৌধে এসে শেষ হয়।

এসময় ‘শহীদ স্মৃতিসৌধে’ এ বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোঃ আতাউর রহমান।

এরপর পর্যায়ক্রমে বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী, হল, বিভাগ, শাখা ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম ও সংগঠনসমূহ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণ শেষে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয় এবং দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

পরে সকাল সাড়ে এগারোটায় টায় স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বছরব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন, মুক্তিযুদ্ধ কর্নার গুলোর জন্য বই প্রদান, ও চিত্রাংকন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এছাড়া দিবসটি উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে সুবর্ণজয়ন্তী কর্নার স্থাপন করা হয়।

দেখা হয়েছে: 293
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪