|

ঈশ্বরগঞ্জে ইউএনওর নির্দেশে বাল্যবিয়ে বন্ধ

প্রকাশিতঃ ৬:০১ অপরাহ্ন | জানুয়ারী ০৪, ২০২০

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এর নির্দেশক্রমে বাল্যবিয়ে বন্ধ করল ভ্রাম্যমাণ আদালত। এসময় অসদাচরণের দায়ে একজনকে আটক করেছে পুলিশ।

শুক্রবার সন্ধ্যায় উপজেলার সোহাগী ইউনিয়নের জিগাতলা গ্রামে এ ঘটনা ঘটে।

জানা গেছে, শুক্রবার ওই গ্রামের আব্দুল মুন্নাছের মেয়ে মোছা. সমতার বিয়ের দিন ধার্য ছিল। মেজবানের প্রস্তুতিও ছিল শেষ পর্যায়ে। পরে স্থানীয় প্রশাসন জানতে পেরে উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেনের নির্দেশে সহকারী কমিশনার (ভূমি) সাঈদা পারভীন ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন।

এর আগেই কানপুর এলাকার বরপক্ষের লোকজন পালিয়ে যায় এবং মেয়ের মা আঙ্গুরা বেগম প্রাপ্তবয়স্ক হওয়ার আগে মেয়ের বিয়ে দেবেন না মর্মে মুচলেকা প্রদান করেন। এসময় অসদাচরণের দায়ে জিগাতলা গ্রামের মৃত আ. গফুরের ছেলে বিজিবিতে কর্মরত সুবেদার হাদিস মিয়াকে (৪৫)আটক করে পুলিশ ।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বাল্যবিয়ে সামাজিক ব্যাধি, এর অভিশাপ থেকে মুক্তি পেতে প্রশাসন সব সময় জিরো টলারেন্স নীতি অনুসরণ করে।

দেখা হয়েছে: 880
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪