|

ঈশ্বরগঞ্জে গণহত্যা দিবস পালিত

প্রকাশিতঃ ৫:০৫ অপরাহ্ন | মার্চ ২৫, ২০২৩

ঈশ্বরগঞ্জে গণহত্যা দিবস পালিত

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ২৫ মার্চ গণহত্যা দিবস পালন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার দিবসটি পালন উপলক্ষ্যে উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার কমান্ডার।

এসময় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা ভাইস-চেয়ারম্যান মাহমুদা হাসান পলি, সহকারী কমিশনার ভূমি মাহবুবুর রহমান, সিনিয়র মৎস্য কর্মকর্তা সানোয়ার রাসেল, ওসি তদন্ত কামাল হোসেন, উপজেলা জাপা’র সাধারণ সম্পাদক আব্দুল হাদী, বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান হলুদ, আব্দুল হাই, প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ, সম্পাদক মোস্তাফিজুর রহমান প্রমুখ।

পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা আব্দুস ছাত্তার বলেন, বাঙালি জাতিকে চিরতরে ধ্বংস করে দেওয়ার জন্য ১৯৭১ সালের ২৫ মার্চ পাকিস্তানি হানাদার বাহিনী ‘অপারেশন সার্চলাইট’ নামে নিরস্ত্র বাঙালির ওপর নির্বিচারে গণহত্যা চালায়। এটি ছিল একটি প্রজন্মকে ধ্বংস করে দেওয়ার এক নারকীয় পরিকল্পনা। কিন্তু বাঙালি জাতির সৌভাগ্য যে বঙ্গবন্ধু সেই শোষণ ও অত্যাচার থেকে বাঙালি জাতিকে মুক্ত করেছেন। তিনি মুক্তিযোদ্ধাদের স্মৃতিকে সংরক্ষণের ব্যাপারে জোর দাবী জানান।

দেখা হয়েছে: 101
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪