|

ঈশ্বরগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতায় ডিবির অভিযানে গ্রেফতার ৭

প্রকাশিতঃ ৫:০০ অপরাহ্ন | ফেব্রুয়ারী ১০, ২০২২

ঈশ্বরগঞ্জে নির্বাচন পরবর্তী সহিংসতায় ডিবির অভিযানে গ্রেফতার ৭

এম এ আজিজ, ময়মনসিংহ ॥ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উচাখিলা ইউিনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচন পরবর্তী সহিংস ঘটনায় ৭জনকে গ্রেফতার করা হয়েছে। বুধবার জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

৭ম ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে ঈশ্বরগঞ্জের উচাখিলা ইউনিয়নের মরিচার চর মাইজপাড়া এলাকার পরাজিত প্রার্থীরা সঙ্গবদ্ধ হয়ে ৮ ফেব্রুয়ারি বিজয়ী ইউনিয়ন পরিষদ সদস্য আবুল বাশারের বসতবাড়ী ও আশপাশ এলাকায় পরিকল্পিত ভাবে আক্রমন করে। পরাজিত আওয়ামীলীগ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী নজরুল ইসলাম এবং মেম্বার প্রার্থী ফাখরুল ইসলাম হাক্কুর অনুসারীরা এ হামলা করে।

চক্রটি আক্রমন করে আবুল বাশারের বসত বাড়ী ভাংচুর, লুটতরাজ, ঘর বাড়ী, খড়ের পালা, মোটর সাইকেল অগ্নিসংযোগ, স্বর্ণালংকার, নগদ টাকা ও মূল্যবান জিনিসপত্র লুটতরাজ করে। নারী, শিশু, পুরুষ, মহিলাদেরকে জিম্মি করে অরাজক পরিস্থিতি সৃষ্টি করে। চক্রটি দেশীয় ধারালো অস্ত্র, আগ্নেয়াস্ত্র, কেরোসিন ও দাহ্য পদার্থ নিয়ে আবুল বাশারের বসতবাড়ী সহ আশপাশ এলাকায় অতর্কিত ও উস্কানি বিহীন আক্রমন করে খাদ্যশস্য উৎপাদনের জন্য সেচ কাজে ব্যবহৃত মোটর এবং টিউবওয়েল ভাংচুর ও লুটপাট করে।

এ ব্যাপারে বুধবার রাতে নব নির্বাচিত মেম্বার আবুল বাশার বাদী হয়ে বাড়িতে হামলা, ভাঙচুর, আগ্নি সংযোগ ও লুটপাটের ঘটনায় ২৫ জনের নাম উল্লেখসহ প্রায় শতাধিক ব্যাক্তিকে আসামি করে ঈশ্বরগঞ্জ থানায় মামলা করা হয়েছে। মামলার পর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী নজরুল ইসলামসহ ৯ জনকে আটক করেছে পুলিশ। ঈশ্বরগঞ্জ থানার মামলা নং-০৪, তারিখ- ০৯/০২/২০২২ খ্রিঃ,  ধারা-১৪৩/ ১৪৭/৪৪৭/ ৪৪৮/ ৩২৩/ ৩২৬/৩০৭/ ৪৩৫/৪৩৬/৩৭৯/ ৩৮০/৪২৭/ ৫০৬ প্যানেল দায়ের করেন।

অধিক গুরুত্ব দিয়ে পুলিশ সুপার মোাহাঃ আহমার উজ্জামান দ্রুততম সময়ে অপরাধীদের গ্রেফতার ও লুন্ঠিত মালামাল উদ্ধারে ডিবি পুলিশকে নির্দেশ দেয়। ডিবি পুলিশ দ্রুত অভিযান চালিয়ে সাতজনকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলো, মমতাজ উদ্দিন, নোমান মিয়া ওরফে মাহমুদুল হাসান রুমান, সাইফুল ইসলাম, রিপন মিয়া, জহিরুল ইসলাম, আনিছুর রহমান গোলাপ ও ইউসুফ আলী। ডিবি পুলিশ ব্যাপক অভিযানে তাদেরকে গ্রেফতার করে। অন্যান্যদের গ্রেফতারে চেষ্ঠা চলছে বলে ডিবির ওসি সফিকুল ইসলাম জানান।

লুণ্ঠিত মালামাল, স্বর্ণালংকার, নগদ টাকা গবাদি পশু উদ্ধারসহ পলাতকদের গ্রেফতারে অভিযান চলছে। ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ গ্রেফতারকৃতদের আদালতে পাঠিয়েছে পুলিশ।

এছাড়াও ডিবি পুলিশ নান্দাইলের রামজীবনপুর এলাকা দেড় কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী মোঃ এরশাদুল ও আবু সাঈদকে গ্রেফতার করে। এ ব্যাপারে মামলা হয়েছে।

দেখা হয়েছে: 158
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪