|

ঈশ্বরগঞ্জে প্রতিহিংসা মূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

প্রকাশিতঃ ১০:১৭ অপরাহ্ন | জুলাই ১২, ২০১৮

ঈশ্বরগঞ্জে প্রতিহিংসা মূলক মামলা প্রত্যাহারের দবিতে মানববন্ধন

উবায়দুল্লাহ রুমি,ঈশ্বরগঞ্জঃ
ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে গত ৩০শে জুন দুর্বত্তদের হামলায় আহত উপজেলা ছাত্রলীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমানের উপর হামলাকারীদের শাস্তি ও রাজনৈতিক প্রতিহিংসা মূলক মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে ঈশ্বরগঞ্জ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও কলেজ শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টায় কলেজ গেইটের সামনে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে কলেজের কয়েকশ ছাত্রছাত্রী অংশ নেয়।

এ সময় বক্তব্য রাখেন, কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক মশিউর রহমান কাঞ্চন, ছাত্রলীগ নেতা রায়হান আহমেদ বাবু, রানা আহমেদ, শিক্ষার্থী কানিজ ফাতিমা পর্ণা ও রমজান আলী।

এ সময় ছাত্রছাত্রীদের দাবির সাথে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন প্রভাষক আব্দুল্লাহ আল মামুন কামাল, সদর ইউনিয়নের চেয়ারম্যান আবু হানিফা হানিফ, উপজেলা যুবলীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক কামরুল হাসান জুয়েল।

ঈশ্বরগঞ্জে প্রতিহিংসা মূলক মামলা প্রত্যাহারের দবিতে মানববন্ধন

উল্লেখ্য যে, গত ৩০শে জুন পৌর সদরের হাসপাতাল রোডে মারফত চেয়ারম্যান প্লাজার সামনে উপজেলা ছাত্রলীগের প্রস্তাবিত কমিটির সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমানের উপর দুর্বৃত্তরা হামলা চালিয়ে মারাত্মক আহত করে। বর্তমানে রাজধানীর জাতীয় অর্থোপেডিক পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন আছেন।

ঘটনার পর দিন ১ জুলাই বিষয়টি নিয়ে আহত মজিুবুর রহমানের বড় ভাই আতাউর রহমান বাদি হয়ে ৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরো ১৫জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। ইতোপূর্বে উপজেলা ছাত্রলীগ উক্ত হামলার প্রতিবাদ ও দোষীদের শাস্তির দাবীতে বিক্ষোভ অবরোধ ও মানববন্ধন করেছে।

এই মামলায় বুধবার আদালত থেকে জামিন নিয়েছেন এজাহারভুক্ত দুই আসামি ইউপি চেয়ারম্যান আবু হানিফা ও কলেজ শাখা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক মশিউর রহমান কাঞ্চন।

মশিউর রহমান কাঞ্চন বলেন, মজিবুরের ওপর আক্রমণের পর তিনিই উদ্ধার করে হাসপাতালে নিয়ে চিকিৎসার ব্যবস্থা করেন। কিন্তু রাজনৈতিক চক্রান্তের কারণে তিনি মামলার আসামি হয়েছেন। তিনি প্রকৃত দোষীদের শাস্তির দাবি জানান এবং মিথ্যা মামলা থেকে তার নাম প্রত্যাহার চান।

ঈশ্বরগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু হানিফা বলেন, তিনি ঘটনার কিছুই জানেন না। তবুও তাকে আসামি করা হয়েছে। অন্য যাদের আসামি করা হয়েছে তারাও ঘটনার সঙ্গে সম্পৃক্ত নয়। এ ঘটনায় প্রকৃত দোষীদের চিহ্নিত করতে তিনি প্রশাসনের কাছে দাবি জানান এবং ঘৃণিত কাজের কঠোর বিচার দাবি করেন।

ঈশ্বরগঞ্জে প্রতিহিংসা মূলক মামলা প্রত্যাহারের দবিতে মানববন্ধন

দেখা হয়েছে: 855
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪