|

ঈশ্বরগঞ্জে বাল্যবিবাহ বন্ধ দুই পক্ষকে জরিমানা

প্রকাশিতঃ ১০:০২ অপরাহ্ন | অগাস্ট ২১, ২০২০

ঈশ্বরগঞ্জে বাল্যবিবাহ বন্ধ দুই পক্ষকে জরিমানা

উবায়দুল্লাহ রুমি,ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বাল্যবিবাহ বন্ধ করে বর ও কনে পক্ষের লোকজনকে জরিমানা করেছে মোবাইল কোর্ট। শুক্রবার বিকেলে সদর ইউনিয়নের শর্ষী গ্রামের আবু কাউছার রতনের মেয়ে লিমা আক্তার (১৬) কে কাকনহাটি গ্রামের আব্দুস ছালামের ছেলে মঞ্জুরুল হকের (২২) সাথে বাল্যবিবাহের আয়োজন করে।

খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন ঘটনাস্থল কনের বাড়িতে উপস্থিত হয়ে বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় মোবাইল কোর্ট পরিচালনা করেন।

ওই সময় কনে ও বর পক্ষকে ১০হাজার করে মোট ২০হাজার টাকা জরিমানা করেন এবং বিয়ে ভেঙ্গে দেন। ম্যাজিস্ট্রেটের সামনে কনে পক্ষ তাদের সন্তানকে বিবাহের বয়স না হওয়া পর্যন্ত বিয়ে দেবেন না বলে প্রতিশ্রুতিদেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাঈদা পারভীন জানান, বরের বয়স হলেও কনের বয়স কম হওয়ায় বাল্যবিবাহ নিরোধ আইন ২০১৭ এর ৮ ধারায় মোবাইল কোর্ট পরিচালনা করে সদর ইউনিনে একটি বিয়ে ভেঙ্গে দিয়ে জরিমানা করা হয়েছে।

দেখা হয়েছে: 420
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪