|

ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৫ ব্যবসায়ীকে জরিমানা

প্রকাশিতঃ ১:৩২ পূর্বাহ্ন | মার্চ ২১, ২০২০

ঈশ্বরগঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ৫ ব্যবসায়ীকে জরিমানা

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে করোনা ভাইরাস পরিস্থিতিকে কাজে লাগিয়ে চাল-পেঁয়াজসহ নিত্য পণ্যের মূল্য বাড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে। সাধারণ মানুষের অভিযোগের প্রেক্ষিতে শুক্রবার বিকেলে ভ্রাম্যমান আদালতের অভিযান চালিয়ে ৫ ব্যবসায়ীকে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

শুক্রবার ভ্রাম্যমাণ আদালত পরিচলনা করে ঈশ্বরগঞ্জ পৌরশহরে দুজন ও উপজেলার আঠারবাড়ি ইউনিয়নের রায়ের বাজারের তিন ব্যবসায়ীকে ৪৮ হাজার টাকা অর্থদণ্ড করা হয়। আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইদা পারভীন। এসময় থানা-পুলিশ ভ্রাম্যমাণ আদালতকে সহায়তা করে।

প্রত্যক্ষদর্শী ও আদালত সূত্রে জানা যায়, করোনা ভাইরাস পরিস্থিতিকে কাজে লাগিয়ে এক শ্রেণির ব্যবসায়ী নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রে দাম বাড়িয়ে দিয়েছে। এ ধরনের অভিযোগ আসতে থাকে প্রশাসনের কাছে। মূল্যবৃদ্ধির বিষয়টি তদারকি করা জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেট সাইদা পারভীন পৌরশহরের দুটি ব্যবসা প্রতিষ্ঠানে সত্যতা পান।

পরে পেঁয়াজের পাইকারি ব্যবসায়ী মাসুদ রানাকে ১৫ হাজার ও চাল ব্যবসায়ী মো. হাসানকে ১০ হাজার টাকা জরিমানা করেন। এ সময় রায়ের বাজারে মুল্যবৃদ্ধির খবর আসে। পরে সেখানে গিয়ে পাইকারি ব্যবসায়ী লিটন চন্দ্র পাল ও আবদুস সাত্তারকে ২০ হাজার টাকা ও খুচরো ব্যবসায়ীকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

দেখা হয়েছে: 474
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪