|

ঈশ্বরগঞ্জে ভুয়া তথ্য দিয়ে চাকুরি লাঞ্ছনার শিকার অভিযোগকারী

প্রকাশিতঃ ৩:১৯ অপরাহ্ন | নভেম্বর ২৮, ২০১৯

ঈশ্বরগঞ্জে ভুয়া তথ্য দিয়ে চাকুরি লাঞ্ছনার শিকার অভিযোগকারী

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধিঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ভুয়া তথ্য দিয়ে চাকুরি পাওয়ার অভিযোগ দিতে গিয়ে লাঞ্ছনার শিকার হয়েছেন অভিযোগকারী। পরে বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়।

জানা যায় প্রাণি সম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পের আওতায় ইউনিয়ন পর্যায়ে কাজ করার জন্য মনোনীত লাইভস্টক সার্ভিস প্রোভাইডার (এলপিএস) পদে সম্প্রতি নিয়োগ দেওয়া হয়। নিয়োগ বিজ্ঞপ্তিতে ইউনিয়ন বা পৌরসভার স্থায়ী বাসিন্দারা আবেদন করতে পারবেন বলে উল্লেখ করা হয়।

উপজেলার সোহাগী ইউনিয়ন থেকে মোট ৬ জন প্রার্থী অংশগ্রহণ করলে  ইয়াসিন মিয়াকে নির্বাচিত করা হয়। তিনি সোহাগী ইউনিয়নের হাটুলিয়া গ্রামের বাসিন্দা বলে কাগজপত্র দাখিল করেন। যদিও প্রাণি সম্পদ দপ্তরের চূড়ান্ত তালিকায় ইয়াসিন মিয়ার নাম ইয়াসমিন মিয়া উল্লেখ করা হয়েছে।

ইয়াসিন মিয়া ঈশ্বরগঞ্জ পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের চরনিখলা গ্রামের স্থায়ী বাসিন্দা হওয়া সত্বেও পরিচয় গোপন করে ভুয়া তথ্য দিয়ে চাকুরির আবেদন করেন বলে  অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে।

সোহাগী ইউনিয়নের বাসিন্দা ও নিয়োগ প্রার্থী মো. আজিজুল হক বিষয়টি নিয়ে ২৩ অক্টোবর প্রাণিস¤পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের মহাপরিচালক বরাবর নিয়োগে অনিয়ম নিয়ে একটি লিখত অভিযোগ দেন।  অভিযোগের একটি কপি সদ্য যোগদান করা ঈশ্বরগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তার কাছে গত সোমবার দুপুরে জমা দিতে যান মো. আজিজুল হক।

ওই সময় ইয়াসিন অশ্লিল ভাষায় গালাগাল শুরু করে। এক পর্যায়ে লিখিত অভিযোগটি ছিনিয়ে নিয়ে ছিড়ে ফেলে ইয়াসিন। প্রতিবাদ করলে আজিজুলকে শারিরীক ভাবে লাঞ্ছিত করে। ঘটনার বর্ণনা দিয়ে ঈশ্বরগঞ্জ থানায় একটি লিখিত অভিযোগ করেন আজিজুল। মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরেও একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগকারী মো. আজিজুল হক বলেন, ইয়াসিন সোহাগীর স্থায়ী বাসিন্দা না হয়েও জালিয়াতির মাধ্যমে নিয়োগ পেয়েছে। বিষয়টি নিয়ে তিনি তদন্তের জন্য অভিযোগ করতে গেলে তাকে লাঞ্ছিত করা হয়। তিনি সুষ্ঠু তদন্তের মাধ্যমে এর বিচার দাবি করেন।

অভিযোগের প্রেক্ষিতে ইয়াসিন মিয়া বলেন, সোহাগীতে তার ভগ্নিপতির কাছ থেকে নিজের জন্য জমি কিনে সেখানের ঠিকানা দিয়ে কাগজপত্র করে আবেদন করেন। কিন্তু তিনি নিয়োগ পাওয়ায় ওই ব্যক্তি না জেনে অভিযোগ করেছে। এর মধ্যে সোমবার অভিযোগ দিতে এলে তিনি ওই যুবককে বুঝানোর চেষ্টা করেন। পরে সে চলে গিয়ে তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ দিচ্ছে।

নিয়োগ কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে রুমানা তুয়া বলেন, নিয়োগের সময় সব কিছু যাচাই বাছাই করে ওই নিয়োগ দেওয়া হয়। তিনি মঙ্গলবার একটি লিখিত অভিযোগ পেয়েছেন। অভিযোগটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ঈশ্বরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. জয়নাল আবেদীন সরকার বলেন, একটি লিখিত অভিযোগ পাওয়া গেছে। অভিযোগটি তদন্তের জন্য একজন উপ-পরিদর্শককে দায়িত্ব দেওয়া হয়েছে। অভিযোগের সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

 

দেখা হয়েছে: 1360
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪