|

ঈশ্বরগঞ্জে মসজিদ ও বাড়িঘর ভাংচুর আহত ১২ আটক ৮

প্রকাশিতঃ ৬:৪৮ অপরাহ্ন | জুন ১০, ২০১৯

ঈশ্বরগঞ্জে মসজিদ ও বাড়িঘর ভাংচুর আহত ১২ আটক ৮

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রিকশা ভাড়া কম দেওয়াকে কেন্দ্র করে নির্মিতব্য একটি মসজিদ ও অন্তত ৬টি বাড়িতে ভাংচুর চালানো হয়েছে। সংঘর্ষে আহত হয়েছেন অন্তত ১২ জন।

এ ঘটনায় সোমবার আঠারবাড়ীর আব্দুল ২৮ জনকে ও পালবাড়ীর আব্দুল মোতালেব ৩৮ জনের নাম উল্লেখ করে থানায় পৃথক দুটি মামলা দায়ের করেছেন।

এলাকাবাসী ও এজাহার সূত্রে জানা যায়, উপজেলার বড়হিত ইউনিয়নের পাড়াডাংরী গ্রামের আঠারবাড়ি ও পালবাড়ির মধ্যে দীর্ঘ দিন ধরে আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। গত কয়েক মাস আগে ফসলি জমিতে পানি দেয়াকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে সংঘর্ষ ও বাড়ি ঘরে আগুন দেয়ার ঘটনা ঘটে। ওই সময় স্থানীয় ভাবে বিবাদ মীমাংসা হলেও দুই গোষ্ঠীর মধ্যে দূরত্ব থেকেই যায়।

শনিবার উচাখিলা বাজার থেকে পালবাড়ীর জলিল মিয়ার রিকশা দিয়ে বাড়ি ফেরেন আঠারবাড়ীর নয়ন মিয়া। কিন্তু জলিলকে ভাড়া কম দেওয়া হয়েছে এ নিয়ে বাকবিতন্ডা শুরু হয়। একপর্যায়ে নয়ন জলিলকে থাপ্পর দেয় । থাপ্পর দেয়াকে কেন্দ্র করে রোববার দুপুরে পালবাড়ির লোকজন হামলা করে আঠারবাড়ির লোকজনের ওপর।

ভাংচুর করা হয় আব্দুস সালাম, আব্দুল আউয়াল, ইসহাক মিয়া, কাজিম উদ্দিন , শাহাব উদ্দিনের ঘর ও এলাকার নির্মিতব্য মসজিদ। ওই সময় সংঘর্ষে কমপক্ষে ১২জন আহত হন।

আহতরা হলেন আঠারবাড়ীর রহিম (৪৫), দ্বীন ইসলাম (২০), হাকিম (৬), শামছুন্নাহার (৪৫), জাহাঙ্গীর (২৫), হাবিবুর (১৮), সোহাজ্জল (২৬) , তোফাজ্জল (১৮), আল-আমীন (২৬), আব্দুল হেকিম (৭০), ফজিলা (৫০), জসিম (৬০)।

খবর পেয়ে ঈশ্বরগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। ওই সময় পুলিশ আঠারবাড়ীর আব্দুল এর মামলার আসামী সাইফুল ইসলাম, জিয়াউর রহমান, বিল্লাল মিয়া ও লোকমান হোসেনকে ঘটনাস্থল থেকে আটক করে। পরে পালবাড়ীর আব্দুল মোতালেব এর মামলার আসামী জাহাঙ্গীর, ওয়াহেদ আলী, কছুম উদ্দিন ও নূর উদ্দিনকে আটক করে।

ঘটনার সাথে জড়িত নয়ন মিয়া জানান, তিনি উচাখিলা থেকে বাড়ি এসে ভাড়া বাবদ জলিলকে ৪০ টাকা দেন। জলিল ৪০টাকা নিতে অস্বীকৃতি জানিয়ে টাকা ফেলে দিলে নয়ন জলিলকে থাপ্পর দেন। এ নিয়ে জলিল আর কোনো কথা না বাড়িয়ে চলে যান। কিন্তু বিষয়টিকে ইস্যু করে পূর্ব শত্রুতার জেরে রোববার জলিলের লোকজন তাদের বাড়ি ঘরে ও মসজিদে হামলা চালিয়ে ভাংচুর করে।

মামলার তদন্ত কর্মকর্তা এসআই মোবারক হোসেন জানান, এঘটনায় পৃথক দুটি মামলায় ৮ জনকে আটক করে আদালতে প্রেরণ করা হয়েছে।

ঈশ্বরগঞ্জে মসজিদ ও বাড়িঘর ভাংচুর আহত ১২ আটক ৮

দেখা হয়েছে: 752
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪