|

ঈশ্বরগঞ্জে সরকারি কর্মচারীদের কর্মবিরতি শুরু

প্রকাশিতঃ ৫:৩৫ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২৫, ২০২০

ঈশ্বরগঞ্জে সরকারি কর্মচারীদের কর্মবিরতি শুরু

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও সহকারী কমিশনারের কার্যালয়ে কর্মরত কর্মচারীদের (গ্রেড ১১-১৬) পদবি পরিবর্তন ও বেতন গ্রেড উন্নতিকরণ দাবিতে ৩ দিনব্যাপি কর্মবিরতি শুরু করেছে।

মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী কমিশনার ভূমি অফিসে কর্মরত কর্মচারীরা কেন্দ্রীয় কমিটির ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে এ পূর্ণদিবস কর্মবিরতি পালন করছে।

এসময় উচ্চমান সহকারী অনুপ কুমার শেঠ পূর্ণ দিবস কর্মবিরতি পালনের অংশ হিসেবে বক্তব্যে বলেন, দেশের বিভিন্ন দপ্তরের কর্মচারীগণ দ্রুততম সময়ে পদোন্নতিসহ পদ পরিবর্তন হচ্ছে। অত্যান্ত দুঃখের বিষয় আমরা সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের সিংহভাগ পার করছি।। কিন্তু আমরা যে পদে নিয়োগ পাই সেই পদে ৩০-৩৫ বৎসর একই পদে চাকুরী করে অবসর নিতে হয়। উদাহরণস্বরুপ আমি এ কার্যালয়ে ৩৩ বৎসর চাকুরি করে কোন পদোন্নতি হচ্ছে না। মন্ত্রণালয়ের ন্যায় আমাদের পদ পরিবর্তন ও পদোন্নতি দেয়ার জন্য জোর দাবি জানাচ্ছি।

অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক মাজহারুল করিম বলেন, মাঠ পর্যায়ে প্রশাসনের ০৪ টি দপ্তর আমরা এক যোগে কর্মবিরতি পালন করছি। এই উন্নয়ন মূখী সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য আমাদের বাস্তবমূখী দাবি মেনে নেয়ার জন্য জোর দাবি জানাচ্ছি।

ষাট মুদ্রাক্ষরিক কাম কম্পিউটার অপারেটর রুবেল মিয়া বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা আমাদের নিম্ন স্কেলে চাকুরি করে বর্তমানে তারা গ্রেড পরিবর্তন হয়েছে। উপ-সহকারী কৃষি কর্মকর্তাগণ তারা নিম্নতর স্কেলে চাকুরী করে বর্তমানে ১০ম গ্রেডে চাকুরী করছে। আমরা শুধু চাকুরীই করে গেলাম কিন্তু আমরা কোন পদোন্নতিসহ পদবির কোন পরিবর্তন পেলাম না। যা আমাদের জন্য অপমানজনক। আমরা সরকারের কাছে পদবি পরিবর্তন চাচ্ছি শুধু সম্মানের জন্য ।

এসময় অন্যানের মাঝে উপস্থিত ছিলেন, ঈশ্বরগঞ্জ উপজেলা ভূমি অফিস সহকারী আতাউল করিম সেলিম ও উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় একাউন্টেন্ট ক্লার্ক হিমেল মিয়া।

দেখা হয়েছে: 429
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪