|

ঈশ্বরগঞ্জে ৪টন চাল জব্দ, গুদাম সিলগালা

প্রকাশিতঃ ৫:৪৪ অপরাহ্ন | মে ২৮, ২০২০

ঈশ্বরগঞ্জে ৪টন চাল জব্দ, গুদাম সিলগালা

সাইফুল ইসলাম তালুকদার, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে সরকারি খাদ্য গুদামে প্রায় ৪টন চাল জব্দ ও গুদাম সিলগালা করা হয়েছে। বিষয়টি নিয়ে বুধবার সকালে ময়মনসিংহ জেলা খাদ্য কর্মকর্তা জহিরুল ইসলাম ও নেত্রকোণা জেলা খাদ্য কর্মকর্তা সুরাইয়া বেগম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এর আগে মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. জাকির হোসেন ওই চাল জব্দ ও গুদাম সিলগালা করেন।

জানা যায়, উপজেলার আঠারবাড়ি খাদ্য গুদামে অবৈধ ভাবে প্রায় চার টন চাল মজুদ করা হয়। ১০টাকা কেজি দরে পার্শ্ববর্তী নান্দাইল উপজেলায় বিতরণের চাল সিন্ডিকেট চক্র ক্রয় করে খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা আশরাফ আলীর সহযোগীতায় গুদামে এসব চাল প্রবেশ করানো হয় বলে অভিযোগ উঠেছে। খবর পেয়ে মঙ্গলবার বিকেলে উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন খাদ্য গুদামে অভিযান পরিচালনা করেন।

এসময় ৭৯ বস্তায় ৩৯৫০ কেজি চাল পাওয়া যায়। চাল গুলো স্থানীয় ব্যবসায়ী মিলন মিয়া গুদামে রাখতে চাপ দেয় বলে জানায় ভারপ্রাপ্ত খাদ্য কর্মকর্তা। এসব চাল অভ্যন্তরীণ বোরো সংগ্রহ আওতায় দেখিয়ে বিল করা হতো তালিকাভুক্ত মিলার ফরিদা রাইস মিলের নামে।

আঠারবাড়ী খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা অভিযুক্ত আশরাফ আলী বলেন, স্থানীয় ও সিন্ডিকেট চক্রের চাপের মুখে চাল রাখতে বাধ্য হন। চাল গুলো ফরিদা রাইস মিলের নামে বিল হওয়ার কথা ছিল।

উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, গুদামে অবৈধ ভাবে চাল মজুদ করা হয়েছে এমন খবরে আঠারবাড়ী খাদ্য গুদামে অভিযান চালিয়ে ৭৯বস্তা চাল জব্দ করে গুদাম সিলগালা করা হয়েছে। সংশ্লিষ্ট মিলারকে কালোতালিকা ভুক্ত করা হয়েছে ও জড়িত সকলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

দেখা হয়েছে: 347
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪