|

ঈশ্বরগঞ্জ ইউএনও এর মানবিকতা প্রতিবন্ধীদের স্বপ্ন পূরণ

প্রকাশিতঃ ৯:৫৯ অপরাহ্ন | ডিসেম্বর ১০, ২০১৯

ঈশ্বরগঞ্জ ইউএনও এর মানবিকতা প্রতিবন্ধীদের স্বপ্ন পূরণ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে প্রতিবন্ধীর স্বপ্ন পূরণ করে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করলেন ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উম্মে রুমানা তুয়া।

সোমবার রোকেয়া দিবস উপলক্ষে নিজ কার্যালয়ে নিজস্ব অর্থায়নে হতদরিদ্র পরিবারের বাবা-মা হারা প্রতিবন্ধী মারুফা আক্তার(১৫) এর হাতে একটি সেলাই মেশিন তুলে দিয়ে প্রতিবন্ধীর স্বপ্ন পূরণ করলেন ইউএনও।

অপর দিকে উপজেলার মগঠুলা ইউনিয়নের বৈরাটি গ্রামের প্রতিবন্ধী শিউলীর(১৫) চলাফেরার সুবিধার্থে হুইল চেয়ার প্রদান করেন।

জানা গেছে, উপজেলার জাটিয়া ইউনিয়নের থুলিয়াটি গ্রামের মৃত ফজলুল হক ফকিরের শারীরিক প্রতিবন্ধী কন্যা মারুফা দিনমজুর ভাইয়ের সংসারে বোঝা না হয়ে নিজে কিছু করতে চাচ্ছিল। স্বচ্ছলতা না থাকায় তার স্বপ্ন স্বপ্নই থেকে যায়। স্থানীয় সাংবাদিকের মাধ্যমে বিষয়টি জানতে পেরে ইউএনও মারুফার স্বপ্ন পূরণে এগিয়ে আসেন।

সেলাই মেশিন পেয়ে মারুফা বলেন, আমার দীর্ঘদিনের আশা পূরণ করলেন ইউএনও ম্যাডাম।

ইউএনও উম্মে রুমানা তুয়া বলেন, প্রতিবন্ধী মারুফা যদি এই সেলাই মেশিনের মাধ্যমে উপার্জন করতে সক্ষম হয়,নিজের পায়ে দাঁড়াতে পারে তাহলেই আমার এই প্রচেষ্টা স্বার্থক হবে। আর প্রতিবন্ধী শিউলীর চলাফেরার সুবিধার্থে একটি হুইল চেয়ার দেয়া হয়েছে।

দেখা হয়েছে: 645
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪