|

‘এখন ভোটের চিন্তা নয়, মানুষকে বাঁচিয়ে রাখতে হবে’-মসিক মেয়র

প্রকাশিতঃ ১১:২৪ অপরাহ্ন | জুলাই ০৯, ২০২১

‘এখন ভোটের চিন্তা নয়, মানুষকে বাঁচিয়ে রাখতে হবে’

নিজস্ব প্রতিবেদকঃ ‘এখন ভোটের চিন্তা করার দিন নয়, মানুষকে বাঁচিয়ে রাখতে হবে। যে আমাকে ভোট দিয়েছেন তাকে আমি খাবার দিয়ে সন্তুষ্ট করব, এই দিন এখন নয়। সমাজে যারা কষ্টে আছেন তারা যার সমর্থকই হোক না কেন এই করোনা দুর্যোগে তার পাশে দাঁড়াতে হবে। যারা প্রকৃত সাহায্যের দাবিদার তাদের খুঁজে বের করে সহযোগিতা করতে হবে।’

কাউন্সিলরদের উদ্দেশ্যে এভাবেই কথাগুলো বলেছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু। শুক্রবার (৯ জুলাই) দুপুরে শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে করোনা সংক্রমণ বিস্তার রোধকল্পে মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেয়র ইকরামুল হক টিটু বলেন, প্রধানমন্ত্রী তার সুদৃঢ় নেতৃত্ব দিয়ে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ করছেন। তিনি লকডাউন, স্বাস্থ্যবিধি নিশ্চিতে বিভিন্ন বিধিনিষেধ আরোপ, খাদ্যসহায়তা প্রদানসহ যখন যা প্রয়োজন মানুষকে সুরক্ষিত রাখার চেষ্টা করে যাচ্ছেন। সাধারণ মানুষ আরও সচেতন হলে বর্তমান পরিস্থিতি সৃষ্টি হতো না।

তিনি আরও বলেন, জেলা প্রশাসন, পুলিশ ও অন্যান্য দপ্তরের সমন্বয়ে আমরা সিটির নাগরিকদের সুরক্ষিত রাখতে কাজ করে যাচ্ছি। ডেল্টা ধরন মোকাবিলায় আরও বেমি তৎপর হয়ে কাজ করতে হবে।

করোনা সংক্রমণ রোধে ওয়ার্ড পর্যায়ে নিয়োগকৃত বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তাদের নিয়ে কাউন্সিলরদের আরও আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানিয়ে মসিক মেয়র বলেন, স্বেচ্ছাসেবী কমিটি গঠন করে হোম আইসোলেশন নিশ্চিত করতে হবে, সবার মাস্ক পরা নিশ্চিত করতে হবে।

মতবিনিময় সভায় জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক বলেন, সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সমন্বয়ে করোনা প্রতিরোধে আমাদের আন্তরিকভাবে কাজ করতে হবে। প্রত্যেক ওয়ার্ড হবে করোনা মোকাবিলা সংক্রান্ত কাজের কেন্দ্রবিন্দু।

এ সময় করোনা সংক্রান্ত যেকোনো সহযোগিতায় ৩৩৩ নাম্বারে কল করার জন্য অনুরোধ জানান জেলা প্রশাসক। পুলিশ সুপার মোহা. আহমার উজ্জামান তার বক্তব্যে করোনা সংক্রমণ রোধে সব কর্মকাণ্ডে কমিউনিটির অন্তর্ভুক্তির প্রতি গুরুত্বারোপ করেন।

সভার সঞ্চালনা করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসেন। অনুষ্ঠানে সিভিল সার্জন ডা. নজরুল ইসলাম, স্থানীয় সরকারের উপপরিচালক একেএম গালিভ খান, সিটি করপোরেশনের প্যানেল মেয়র-১ আসিফ হোসেন ডন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রতিনিধি ডা. পঙ্কজ ভুঁইয়াসহ প্রমুখ ছিলেন।

দেখা হয়েছে: 209
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪