|

এসএসসি পরীক্ষার্থীকে হত্যা করে আত্মহত্যা সাজানোর অভিযোগ

প্রকাশিতঃ ৭:০৯ অপরাহ্ন | জানুয়ারী ১৭, ২০২২

এসএসসি পরীক্ষার্থীকে হত্যা করে আত্মহত্যা সাজানোর অভিযোগ

মো. মহসিন রেজা, শরীয়তপুর প্রতিনিধিঃ শরীয়তপুর জেলার নড়িয়া পৌরসভার ৪ নং ওয়ার্ডের বাঁশতলা গ্রামে নদী ভাঙ্গনে কবলিত বকুল বেগমের ছেলে আল-কাউসার মাদবর (১৭)কে হত্যা করে আত্মহত্যার নাটক সাজানোর অভিযোগ উঠেছে আত্মীয়দের বিরুদ্ধে।

নিহত আল-কাউসার সদর উপজেলার আঃ রব মাদবরের ছেলে, সে পন্ডিতসার উচ্চ বিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী ছিলেন।

বকুল বেগম নড়িয়া উপজেলার বাঁশতলা গ্রামের মৃত সাহেদ আলী দেওয়ানের মেয়ে তিনি পেশায় একজন ফেরিওয়ালা।

বকুল বেগম অভিযোগ করেন তার বিয়ের একবছর না ঘুরতেই তার সংসার ভেঙে যায়, এরপর থেকেই ছেলেকে নিয়ে সুরেশ্বর বাঁশতলা তার বাবার বাড়ি থাকতেন পরে পদ্মা নদী ভাঙ্গনে তার ঐ বাড়িটি নদীগর্ভে চলে যায়, তারপর তিনি তার বাবার বাঁশতলার আরেকটি জমিতে অন্যের সাহায্যে নিয়ে একটি ঘর তুলে তার একমাত্র সন্তানকে নিয়ে বসবাস করছিলেন। তিনি ঘর উঠানোর পর থেকেই তার ভাই-ভাবি ও ভাতিজারা মিলে বকুল এবং তার ছেলেকে হত্যার হুমকি দিয়ে আসছিলেন।

এরই প্রেক্ষিতে নিহত কাউসারের বন্ধু রবিন তপাদারের সাহায্যে নিয়ে বকুল বেগম ঘরে না থাকা অবস্থায় আঃ আজিজ দেওয়ান, আলাবক্স দেওয়ান, পাপ্পু দেওয়ান, সাব্বির দেওয়ান, সাহিদা বেগম, সাহানাজ বেগম, রমজান খান মিলে ২০২১ সালের অক্টোবর মাসের ৬ তারিখ রাতে কাউসারকে পাশের দোকানের কাছে হত্যা করে লাশ ঘরে এনে আড়ার সাথে ঝুলিয়ে রেখে আত্মহত্যার নাটক সাজায় বলে জানান বকুল বেগম।

পরে তার ভাই-ভাবি, ভাতিজারা তড়িঘড়ি করে পুলিশকে না জানিয়ে শরীয়তপুর সদর হাসপাতালে কাউসারের লাশ নিয়ে আসেন। এবং বকুল বেগমকেও প্রাননাশের হুমকি-ধামকি দিয়ে থানায় গিয়ে চুপচাপ কাগজে স্বাক্ষর দিতে বাধ্য করেন সাবেক মেম্বার স্থানীয় আঃ লতিফ বেপারী। সে সময় নড়িয়া থানা পুলিশ একটি অপমৃত্যুর মামলা করেন।

অপমৃত্যুর মামলায় ম্যাজিস্টেট নিহত আল কাউসারের মাকে তার ছেলের অপমৃত্যুর বিষয়টি জানতে চাইলে, সন্তানহারা বকুল বেগম নিজের মৃত্যুর ভয়কে উপেক্ষা করে ম্যাজিষ্টের কাছে দাবি করেন তার ছেলে আত্মহত্যা করেনি। তাই কোট ডিসেম্বর মাসে নড়িয়া থানাকে পূর্ণ তদন্তের দায়িত্ব দেন।

এবিষয়ে নড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা অবনি শংকর জানান’ এধরণের কোনো মামলার তদন্ত আমাদের কাছে আসেনি, অথবা সে সময় আমি থানায় ছিলামনা।

অপমৃত্যুর তদন্তের দায়িত্বে থাকা কর্মকর্তা এসআই রিপন নাগ জানান, আমরা অপমৃত্যুর রিপোর্ট কোর্টে জমা দিয়েছিলাম, কিন্তু নিহতের মায়ের আপত্তি থাকায় কোর্ট ডিসেম্বর মাসে আবার পূর্ণ তদন্তের জন্য দিয়েছেন, নির্বাচনী ঝামেলার কারনে তদন্তের কাজ শেষ করতে পারিনি, তবে কয়েকদিনের মধ্যেই রিপোর্ট জমা দিবো।

ময়নাতদন্তের বিষয়ের শরীয়তপুর সদর হাসপাতালের অফিস থেকে জানাযায় আল কাউসারের ময়নাতদন্তের রিপোর্ট পাঠিয়ে দেওয়া হয়েছে।

দেখা হয়েছে: 203
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪