|

স্কুলের সাথে এ কেমন শত্রুতা!

প্রকাশিতঃ ৬:২৬ অপরাহ্ন | এপ্রিল ১৭, ২০১৮

এ-কেমন-শত্রুতা-How to fight with the school!

আরিফ আহমেদ, গৌরীপুরঃ
বাহ্যিক দৃষ্টিতে চুরি মনে হলেও পুরো ঘটনাটি যে পরিকল্পিত নাশকতা তা একটু খেয়াল করলেই বুঝা যায়। অফিস কক্ষের তালা ভাঙ্গা হয়েছে পাশের মসজিদের টিউবওয়েলের হাতলের রড দিয়ে। বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ড কাপ প্রতিযোগিতায় ইউনিয়ন ও উপজেলা পর্যায়ের পুরস্কারের ট্রপি দুইটি মাঠের শেষ প্রান্তে নিয়ে ভেঙ্গে ফেলে গেছে কথিত চোর।

দেয়ালে টানানো বঙ্গবন্ধুর ছবিটা নামিয়ে পেলে রেখেছে মেঝেতে। শ্রেণি কক্ষের চাবির গোছা নিয়ে গেছে তারা। স্টিলের আলমিরার ড্রয়ার ভেঙ্গে ১ম সাময়িক পরীক্ষার ফির টাকা নিলেও অন্যান্য মূল্যবান জিনিসে হাত দেয়নি তারা। খোলা সিলিং ফ্যানটি বাইরে ফেলে গেলেও অন্যটি যথাস্থানেই আছে। তবে যত্নের সাথে তারা নিয়েছে অফিসের ফাইলপত্র ও দুইটি বস্তায় রাখা কাগজপত্র! তছনছ করে গেছে পুরো অফিসটি। ঘটনাটি বোকাইনগর ইউনিয়নের ৪৪নং গোবিন্দ নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

এ-কেমন-শত্রুতা-How to fight with the school!

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সতল মনি জানান- ৬/৭ মাস পূর্বে বিদ্যালয়ের জন্য আসবাবপত্র বানানোর জন্য কিছু কাঠ চিড়াই করে রাখলে কে বা কাহারা রাতের আঁধারে তা নিয়ে যায়, এ ব্যাপারে গৌরীপুর থানায় একটি সাধারণ ডায়রীও করা হয়েছে তখন। প্রায়ই সকালে এসে দেখি বারান্দায় পায়খানা করে রাখে, শিয়াল মেরে স্কুলের বারান্দায় ফেলে রাখে। নানান প্রতিকূলতার মাঝেও আমরা নিয়মিত পাঠদান চালিয়ে যাচ্ছি। প্রাথমিক শিক্ষা সমাপনীতে বিদ্যালয়ের ফলাফল শতভাগ উত্তীর্ণ থাকে প্রতি বছর। দুই বছর যাবত ম্যানেজিং কমিটি গঠণ করা যাচ্ছে না, দাতা সদস্য নির্ধারণের জটিলতায়। এসবের সুযোগ নিয়েই হয়তো কেউ বিদ্যালয়টির চরম ক্ষতি করতে চাচ্ছে।

এ ব্যাপারে ভালুকা ক্লাস্টারের দায়িত্বরত উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার ইকবাল হোসেন বলেন– প্রাথমিক বিদ্যালয়ের অফিস কক্ষে চুরির ঘটনা খুব একটা শোনা যায় না, তেমন মূল্যবান জিনিসপত্রও অফিস কক্ষে থাকে না। দীর্ঘদিন যাবত ম্যানেজিং কমিটি গঠণ নিয়ে এলাকায় একটা জটিলতা চলছে, তার জের ধরেও কেউ এটা ঘটিয়ে থাকতে পারে।

দেখা হয়েছে: 382
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪