|

কাল থেকে পবিত্র ঈদ-উল আযহাকে ঘিরে ডিবি পুলিশের বিশেষ নজরদারী জেলা জুড়ে-ওসি ডিবি

প্রকাশিতঃ ৯:৫৫ অপরাহ্ন | জুলাই ২৫, ২০২০

ঈদ ঘিরে ময়মনসিংহ ডিবি পুলিশের বিশেষ নজরদারী জেলা জুড়ে-ওসি ডিবি

মোঃ কামাল, ময়মনসিংহঃ পুলিশ সুপার মোহাম্মদ আহমারউজ্জামানের নির্দেশে মুসলমানদের দ্বিতীয় সর্ব বৃহৎ ধর্মীয় উৎসব পবিত্র ঈদ-উল আযহাকে ঘিরে ওসি ডিবি শাহ্ কামাল আকন্দ ইতোমধ্যেই গড়ে তুলেছেন তার বাহিনীকে ভিন্ন কৌশলে। এই বাহিনী জাল টাকা, গরু পাইকারদের নিরাপত্তা এবং অজ্ঞান ও মলম পার্টিও খপ্পর থেকে জনসাধারণকে রক্ষার জন্য বিশেষ ভাবে কাজ করবে।

ইতোমধ্যে পাইকারদের গরু আসার প্রবেশ পথ ও হাটবাজারগুলোতে চেকপোষ্ট এবং গোপন ক্যামেরা স্থাপন ও সন্দেহভাজন ব্যক্তিদের দেহ তল্লাশীর জন্য প্রস্তুত করা হয়েছে দক্ষ অফিসার ও ডিবি সদস্যদের। আনন্দ যেনো বেদনার না হয় তারই লক্ষ্যে জেলার গোয়েন্দা শাখার অফিসার ইনচার্জের এই কর্মসূচী।

বার বার সাফল্যের অগ্রণী ভূমিকা পালনকারী ময়মনসিংহ বিভাগের গর্ব ও জামালপুর জেলার কৃতি সন্তান শাহ্ কামাল আকন্দ। প্রতিবারের মতো এবারও তার ভূমিকা থাকবে প্রশংসনীয়। জনগণের জান-মালের নিরাপত্তা, শান্তি-শৃঙ্খলায় গরুর হাট-বাজারে পশু ক্রয়-বিক্রয় এবং সকল প্রকার অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত পরিমান নিরাপত্তার জোরদার করবে বলে জানান।

ওসি কামাল ময়মনসিংহ জেলা গোয়েন্দা সংস্থায় (ডিবি) যোগদান করার পর থেকে ময়মনসিংহ জেলার প্রত্যেকটি অঞ্চলে মাদককারবারী, চুরি-ছিনতাই, ডাকাতি, সন্ত্রাস-জঙ্গীবাদ, অজ্ঞাতনামা লাশের পরিচয় শনাক্ত করে প্রকৃত আসামী গ্রেফতার করে এর জন্য জেলা পুলিশ সুপার এর পক্ষ থেকে তাকে বার বার করা হয় পুরষ্কৃত দেওয়া হয় শ্রেষ্ঠত্বের সম্মাননা।

বাংলাদেশ পুলিশের গর্ব ওসি শাহ্ কামাল আকন্দ দুনিয়া কাপানো করোনা ভাইরাসের সময় সামাজিক দূরত্বের প্রচারের পাশাপাশি তিনি প্রতিদিনই তার বাহিনীকে সাথে নিয়ে মানুষকে সচেতন করার জন্য দিয়েছে মহড়া। যার ফলে মানুষের ভিতরে এসেছে সচেতনতা, এরই পাশাপাশি পুলিশের গৌরবজ্জ্বল এই মানুষটি দায়িত্বের পাশাপাশি এ জেলার অসহায় মানুষের পাশে খাদ্য সামগ্রী নিয়ে পড়েছে ঝাপিয়ে।

দেশজুড়ে যখন মানুষ কর্মসংকটে হয়ে পড়ে ক্ষুদার্ত তখনই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয় থেকে বরাদ্দকৃত বিপুল পরিমান খাদ্য জনপ্রতিনিধিদের মাধ্যমে বিতরণ করা হয়। অনেকেই এই খাদ্যসামগ্রী নিয়ে করেছেন অনিয়ম যার ফলে এই খাদ্য বিতরনের কর্মসূচীও ছিল অনেক জেলায় পুলিশের হাতে।

তেমনি আমাদের গর্ব মাননীয় মন্ত্রী মোঃ শরীফ আহম্মেদ এর খাদ্য বিতরণ কর্মসূচীতে জেলা গোয়েন্দা সংস্থার চৌকশ সদস্যদের দিয়ে বিতরণ করা হয়। যার ফলে মাননীয় মন্ত্রী শরীফ আহম্মেদ জেলা গোয়েন্দা সংস্থাকে বিশেষভাবে অভিনন্দন ও ধন্যবাদ জানিয়েছেন।

কোভিট-১৯ পরিস্থিতিতে দুঃসাহসিক ভূমিকার পাশাপাশি আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে ও মাদক বিরোধী অভিযানে উদ্ধার হয় বিপুল পরিমাণ মাদক, গ্রেফতার হয় ব্যবসায়ী, আর এই সকল ভূয়শী ভূমিকা ফলাও করে প্রচার করে প্রিন্ট ও ইলেট্রোনিক্স মিডিয়ার গনমাধ্যমকর্মীরা। সেই সাথে তার মাঝে মধ্যে বিশাল সাফল্যগুলো ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে হয়ে যা ভাইরাল।

দেখা হয়েছে: 401
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪