|

কটিয়াদীর অসীম সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত

প্রকাশিতঃ ৮:১০ অপরাহ্ন | জানুয়ারী ১৫, ২০২১

কটিয়াদীর অসীম সেরা অনলাইন পারফর্মার নির্বাচিত

নীলকন্ঠ আইচ মজুমদার (কটিয়াদী) কিশোরগঞ্জঃ কটিয়াদী উপজেলার ৩নং কাঁঠালতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক অসীম কুমার সেন সেরা অন লাইন পারফর্মার নির্বাচিত হয়েছেন। করোনাকালীন সময়ে অনলাইন ক্লাস পরিচালনায় বিশেষ অবদান রাখায় শিক্ষক বাতায়নে অসীম সেন এ কৃতিত্ব অর্জন করেন।

জানা গেছে এটুআই থেকে ষোষিত আইসিটি ফর জেলা এম্বাসেডর প্রোগ্রামে শিক্ষক বাতায়ে সেরা কন্টেন্ট নির্মাতা এবং ইউএনডিপি থেকে শিশুদের নিয়ে কাজ করার জন্য বিশেষ ভূমিকা রেখেছেন এ শিক্ষক। করোনাকালে শিক্ষার্থীদের কাছে অত্যন্ত পরিচিত হয়েছেন গণিতের এ মাস্টার ট্রেইনার।

তিনি করোনাকালে সর্বপ্রথম অনলাইন স্কুল ময়মনসিংহ অনলাইন স্কুলের প্রাথমিক শাখার সমন্বয়কের দায়িত্ব পালন করেন এছাড়াও সারাদেশের ১৪ জন শিক্ষককে নিয়ে প্রাথমিকে সর্বপ্রথম অনলাইন স্কুল বাংলাদেশ আলোকিত প্রাথমিক শিক্ষক পেইজ ওপেন করে প্রাথমিকের জন্য আলাদা লাইভ ক্লাস শুরু করেন এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও এটুআই পরিচালিত ঘরে বসে শিখি ফেসবুক পেইজেও সর্বপ্রথম লাইভ ক্লাস দেন।

উপজেলার গ্রামীণ এলাকায় থেকে যেখানে প্রায় সময়ই থাকে বিদ্যুৎএর লোড শেডিং এবং রয়েছে ইন্টারনেটের নেটওয়ার্ক সমস্যা সেখান থেকে দেশের ক্রান্তিকালে প্রাথমিক শিক্ষা ব্যবস্থায় আলোর মুখ দেখিয়েছেন অসীম।

তিনি জানান, বিষয়ভিত্তিক ক্লাসের পাশাপাশি দীর্ঘদিন ঘরে থাকা শিশুদের একঘেঁয়েমি ও অবসন্নতা দূর করতে সহপাঠ্যক্রমিক কার্যাবলী যেমন আবৃত্তি, সংগীতানুষ্ঠান, বিচিত্রানুষ্ঠানের ভার্চুয়ালি আয়োজন করা হচ্ছে । আমাদের কর্তৃপক্ষ, সহকর্মী, অভিভাবক ও শিক্ষার্থীদের সমর্থন পেয়ে একাজে আরো বেশি শ্রম দিচ্ছি। যাহাতে এসব ক্লাস শিক্ষার্থীদের দ্বার প্রান্তে পৌঁছে দেওয়া সম্ভব হয়।

দেখা হয়েছে: 1485
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪