|

কথিত জিনের বাদশা চক্রের সদস্য গ্রেপ্তার ৪

প্রকাশিতঃ ৭:৪৭ অপরাহ্ন | মে ২৯, ২০২০

কথিত জিনের বাদশা চক্রের সদস্য গ্রেপ্তার ৪

বিশেষ প্রতিবেদক, রংপুরঃ রংপুর মেট্রো মাহিগঞ্জ থানা গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার সহযোগিতায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে কথিত জিনের বাদশা চক্রের ৪ জন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ । এই সংক্রান্ত বিষয়ে মাহিগঞ্জ থানার মামলা নং-০৮।

আজ (২৯ মে,২০২০) শুক্রবার দুপুর ৩ টার সময় কথিত জিনের বাদশা চক্রের গ্রেপ্তারের জন্য মেট্রো মাহিগঞ্জ থানায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

প্রতারণা চক্রের গ্রেফতারকৃত ৪ জন সদস্যরা হলেন, রিয়াদ হাসান রকি(২০) পিতা আব্দুল করিম, (২) সিদ্দিকুল ইসলাম (৩৫) পিতা-মৃতঃ আফসার আলী, গ্রাম তালুক কানুপুর, (৩) আজহার আলী শেখ (৩২) পিতা মজিবর রহমান শেখ, গ্রাম নাকাই, (৪) রফিকুল ইসলাম রিপন (৪৫) পিতা মৃতঃ লুৎফর রহমান মন্ডল, গ্রাম বাজুনিয়া পাড়া সকলের থানা গোবিন্দগঞ্জ, জেলা- গাইবান্ধা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার (অপরাধ) কাজী মুওাকী ইবনু মিনান বলেন, কথিত জিনের বাদশা চক্রের প্রতারণাকারী চার সদস্যকে গ্রেফতার করা হয়েছে। তারা বিভিন্ন সময় বিভিন্ন মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়। এমনই একজন ব্যক্তির কাছ থেকে কয়েক ধাপে ধাপে ১,০৮,৫০০/= টাকা হাতিয়ে নিয়েছে।

এভাবেই তারা দিনের পর দিন মানুষদেরকে বোকা বানিয়ে তাদের কার্যক্রম চালিয়ে যাচ্ছে। আমরা প্রতারণা চক্রের সদস্যদের মাধ্যমে আরো অন্য প্রতারণা চক্রের সদস্যদের কে গ্রেফতার করার চেষ্টা চালিয়ে যাচ্ছে। আমাদের অভিযান অব্যাহত থাকবে। বাকিদের গ্রেফতার করে আইনে আওতায় নিয়ে এসে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে ও নিবিড় তদন্তে জানা যায়, এ চক্রের চারজন সদস্য দীর্ঘ দিন ধরে অনেক মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে । তারা গভীর রাতে নির্জন জায়গায় বসে ভুক্তভোগীদের মোবাইলে কল করতে থাকে। এভাবে তারা প্রতি রাতে বিভিন্ন জেলার যেকোনো একটি মোবাইল নম্বর কে ভিওি ধরে বিভিন্ন ডিজিট পরিবর্তন করে নতুন নম্বর তৈরি করে মোবাইলে ফোন দিতে থাকে। তারা অভিনব কৌশলে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের বশীভূত ও প্রলুব্ধ করেন। বিভিন্ন মানুষের মোবাইল নম্বর সংগ্রহ করে।

তারা প্রথমে ভুক্তভোগীদের কে ফোন করে বলে, তুমি খুব সৌভাগ্যবান, মহান সৃষ্টিকর্তা তোমার উপর সন্তুষ্ট হয়েছেন। তিনি তোমাকে অঢেল ধন-সম্পদ, টাকা-পয়সা ও স্বর্ণ প্রদান করবেন। তারপর তারা ধাপে ধাপে ও নানান ধরনের ভয়-ভীতি দেখিয়ে ভুক্তভোগীদের কাছ থেকে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত উপ পুলিশ কমিশনার শহিদুল্লাহ কাওছার (পিপিএম), সহকারী পুলিশ কমিশনার ফারুক আহমেদ, মাহিগঞ্জ থানার অফিসার ইনচার্জ আখতারুজ্জামান প্রধান, মাহিগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শাহ আলম সরদার প্রমুখ।

দেখা হয়েছে: 432
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪