|

কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিরুদ্ধে ৩ মামলা

প্রকাশিতঃ ৮:৩৫ অপরাহ্ন | মে ১৬, ২০১৮

ময়মমসিংহে মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

ময়মনসিংহ সদর উপজেলার বেলতলী এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা দুইদিন মহাসড়ক অবরোধ করে হামলা ও ভাংচুর করার ঘটনায় শিক্ষার্থীদের বিরুদ্ধে পৃথক ৩ টি মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় বিশ্ববিদ্যালয়ের প্রায় ৬ শতাধিক অজ্ঞাত শিক্ষার্থীকে আসামি করা হয় বলে জানা গেছে।

বুধবার (১৬ মে ) বিকেলে কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল হাসান ও ত্রিশাল থানার ওসি জাকিউর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। পৃথক মামলা ৩ টির মধ্যে কোতোয়ালী থানায় একটি ও ত্রিশাল থানায় দুটি দায়ের করা হয়।

পুলিশ জানায়, মামলায় প্রায় দুই কোটি টাকার ক্ষয়ক্ষতির অভিযোগ করা হয়েছে। এসব মামলায় কবি নজরুল বিশ্ববিদ্যালয়ের প্রায় ৬ শতাধিক অজ্ঞাত শিক্ষার্থীদের আসামী করা হয়। মামলার, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ চলাকালে অর্ধশতাধিক যানবাহন ভাংচুর, ক্ষয়ক্ষতি এবং সংবাদ সংগ্রহ করতে গেলে সাংবাদিকদের রক্তাক্ত আহত, ক্যামেরা, মোবাইল ফোন, মোটর সাইকেল ভাংচুরের অভিযোগে উল্লেখ করা হয়।

পৃথক এই ৩ টির মামলার গুলোর মধ্যে, এটিএন বাংলা এটিএন ও নিউজের ময়মনসিংহ প্রতিনিধি শাহ আলম উজ্জল বাদি হয়ে কোতোয়ালী মডেল থানায় (১৪ মে ) রাতে একটি মামলা দায়ের করেন। এ মামলায় লক্ষাধিক টাকার ক্ষতির অভিযোগ এনে অজ্ঞাত ২০/২৫ জনকে আসামী করা হয়।

এদিকে ময়মনসিংহ জেলা মটর মালিক সমিতির সহ সভাপতি দীপঙ্কর সাহা বাদি হয়ে কোতোয়ালী মডেল থানায় (১৫ মে) রাতে দায়ের করেছেন। এ মামলায় তিনি অর্ধশতাধিক যানবাহন ভাংচুর ও ক্ষতির অভিযোগে ৫ শতাধিক শিক্ষাথীকে আসামী করেছেন।

এছাড়াও ত্রিশাল মটর শ্রমিক ইউনিয়ের সভাপতি মোকাম্মেল হক বাদি হয়ে, ত্রিশাল থানায় যানবাহন ভাংচুর ও ক্ষয়ক্ষতিতে অর্ধ কোটি টাকা ক্ষতির অভিযোগ এনে কমপক্ষে অজ্ঞাত ৬০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করেছেন।

দেখা হয়েছে: 690
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪