|

করােনায় দৌলতদিয়া যৌনপল্লী ১৫ দিন বন্ধ ঘােষণা

প্রকাশিতঃ ৫:৩৮ অপরাহ্ন | মার্চ ২০, ২০২০

করােনায় দৌলতদিয়া যৌনপল্লী ১৫ দিন বন্ধ ঘােষণা

অনলাইন বার্তাঃ করােনাভাইরাস থেকে মানুষকে নিরাপদে রাখতে দেশের বৃহৎ পতিতাপল্লী রাজবাড়ীর গােয়ালন্দের । দৌলতদিয়া যৌনপল্লীতে জনসমাগম রােধে ১৫ দিনের জন্য বন্ধ রাখার ঘােষণা করেছে প্রশাসন। শুক্রবার দুপুরে এ ঘােষণা দেন গােয়ালন্দ থানার অফিসার্স ইনচার্জ মাে: আশিকুর রহমান।

তিনি জানান, শুক্রবার সকালে উপজেলা করােনাভাইরাস সংক্রান্ত জরুরি সভায় হয় পুলিশ বিভাগের পক্ষ । থেকে দৌলতদিয়া যৌনপল্লী সাময়িক বন্ধের প্রস্তাব করা হয়।

দৌলতদিয়া যৌনপল্লীতে প্রতিদিন গড়ে সাড়ে তিন হাজার মানুষ যাতায়াত করে। আর পল্লীর মধ্যে রয়েছে প্রায় পাঁচ হাজারের মতাে যৌনকর্মী ও তাদের পরিবারের লােকজন। বন্ধ ঘােষণার আগে পল্লীর যৌনকর্মীদের খাদ্য নিরাপত্তার জন্য ৩৫ মেট্রিকটন চাল বরাদ্দ চেয়ে ত্রাণ ও

দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের কাছে একটি চিঠিও পাঠানাে হয়েছে। ওই চাল বরাদ্দের চিঠি পেয়েই ১৫ | দিনের জন্য সাময়িক বন্ধ ঘােষণা করা হয় দেশের বৃহৎ এই যৌনপল্লী।

এর আগে শুক্রবার সকালে এই যৌনপল্লী ১৫ দিনের জন্য বন্ধের প্রস্তাব করে জন্য জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে ঢাকা বিভাগীয় কমিশনারের কাছে একটি প্রস্তাব পাঠান জেলা পুলিশ সুপার মাে: মিজানুর রহমান পিপিএম বার।
শুক্রবার দুপুর পর্যন্ত যৌনপল্লীতে মানুষের আনাগােনা দেখা গেছে।

করােনাভাইরাসের ছড়ানাের জন্য খুবই ঝুঁকিপূর্ণ। তাই সিদ্ধান্ত হয়েছে আপাতত ১৫ দিনের জন্য যৌনপল্লীতে অবাধ বিচরণ বন্ধ থাকবে। সেক্ষেত্রে যৌনকর্মীদের খাদ্য নিরাপত্তা নিশ্চিত করে খুব দ্রুতই বন্ধ ঘােষণা করা হয়েছে দৌলতদিয়া পল্লীটি।

বন্ধকালীন সময়ে যৌনকর্মীদের কোনাে ঘরভাড়াও দিতে হবে না বলে জানান এসপি। তিনি বলেন, দৌলতদিয়া যৌনপল্লীর মধ্যে যারা ঘর মালিক রয়েছেন তাদেরকেও এ ব্যাপারে নির্দেশনা দেওয়া হবে। যতদিন বন্ধ থাকবে ততদিন কোনাে ঘর মালিকই যৌনকর্মীদের কাছ থেকে ঘরভাড়া নিতে পারবে না।

দেখা হয়েছে: 931
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪