|

করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো

প্রকাশিতঃ ১১:৪২ অপরাহ্ন | মার্চ ২০, ২০২০

করোনায় বিশ্বজুড়ে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়ালো

অনলাইন বার্তাঃ বিশ্বজুড়ে মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ১০ হাজার ছাড়িয়েছে। যুক্তরাজ্যের জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এমনটি জানানো হয়েছে।

গত ডিসেম্বরে চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে করোনা ভাইরাসের উৎপত্তি হয়। এরপর থেকেই প্রাণঘাতী এই ভাইরাসটির মৃতের সংখ্যা নিয়ে বিভিন্ন উৎস থেকে পাওয়া তথ্য সমন্বয় করে একটি টালি প্রকাশ করে আসছে যুক্তরাষ্ট্রের জন হপকিন্স বিশ্ববিদ্যালয় ।

করোনা ভাইরাস চীন থেকে ছড়িয়ে পড়লেও এতে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। ইতালিতে গত ২৪ ঘণ্টায় ৪২৭ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনা ভাইরাসে মারা গেছেন ৩ হাজার৪শ৫জন, আক্রান্ত হয়েছেন ৪১ হাজারের বেশি মানুষ ।

এদিকে জার্মানি, ইরান, স্পেনে করোনা ভাইরাসে সাড়ে চার হাজারের বেশি মানুষ মারা গেছেন। এছাড়া করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে মারা গেছেন ২০০ জন।এছাড়া দেশটিতে আক্রান্তের সংখ্যা প্রায় ১৩ হাজার। দক্ষিণ এশিয়ার দেশ পাকিস্তান, ভারতেও করোনা ভাইরাসে নতুন করে দুজনের মৃত্যু হয়েছে।

দেখা হয়েছে: 400
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪