|

করোনায় মৃত ব্যক্তিদের দাফন বিষয়ে ধর্মীয় প্রতিনিধিদের প্রশিক্ষণ

প্রকাশিতঃ ৮:০২ অপরাহ্ন | জুলাই ২৮, ২০২১

করোনায় মৃত ব্যক্তিদের দাফন বিষয়ে ধর্মীয় প্রতিনিধিদের প্রশিক্ষণ

মোঃ ইউসুফ আলী, আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি: পঞ্চগড়ের আটোয়ারীতে কোভিড-১৯ সংক্রমন মহামারী আকার ধারন করেছে। করোনা পরীক্ষায় ৯০% আক্রান্ত ধরা পড়ছে। উপজেলায় ইদানিং বেশ কয়েকজন করোনা রোগে মৃত্যু বরন করেছে।

উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে এবং উপজেলা দাফন কমিটির আহবানে বুধবার (২৮) জুলাই সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে করোনায় মৃত ব্যক্তিদের দাফন বিষয়ে ধর্মীয় প্রতিনিধিদের অংশ গ্রহনে প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন উপজেলায় করোনায় মৃতব্যক্তিদের দাফন কমিটির আহবায়ক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শাহাজাহান। উপজেলায় করোনায় মৃত ব্যক্তিদের দাফন/ সৎকার বিষয়ের উপর গুরুত্বারোপ করে প্রশিক্ষনে দিকনির্দেশনামুলক আলোচনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. মোঃ হুমায়ুন কবীর।

উম্মুক্ত আলোচনায় ইসলাম ধর্মাবলম্বীদের মধ্যে বিভিন্ন মসজিদের ইমাম, খতিব, মুয়াজ্জিন ও সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে পুরোহিত/ ঠাকুরগণ আলোচনায় অংশ গ্রহন করেন।

ডা. হুমায়ুন কবীর বলেন, আমরা বর্তমানে করোনা মোকাবেলায় ব্যাপক ঝুঁকির মধ্যে আছি। উপজেলার গ্রাম-গঞ্জে করোনা মহামারী আকার ধারন করেছে। তিনি বলেন, করোনা ভ্যাকসিন সাধারণ মানুষের মধ্যে ব্যাপক সাড়া জাগিয়েছে।

দেখা হয়েছে: 180
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪