|

“করোনা ভাইরাস সন্দেহে রমেকে নিবিড় পর্যবেক্ষণে চীন ফেরত তাজবিদ”

প্রকাশিতঃ ৪:৩৫ অপরাহ্ন | ফেব্রুয়ারী ০৯, ২০২০

"করোনা ভাইরাস সন্দেহে রমেকে নিবিড় পর্যবেক্ষণে চীন ফেরত তাজবিদ"

রংপুর প্রতিনিধিঃ নীলফামারীর ডোমার থেকে চীন ফেরৎ এক ছাত্রকে করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে রংপুর মেডিকেলে ভর্তি করা হয়েছে। তবে পরীক্ষা-নিরীক্ষার উপযুক্ত ব্যবস্থা না থাকায় ঢাকার রোগতত্ব ও রোগ নির্ণয় ইনস্টিটিউকে ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়ে জরুরী বার্তা পাঠানো হয়েছে।

সেখান থেকে বিশেষজ্ঞরা এসে পরীক্ষা-নিরীক্ষা না করা পর্যন্ত বিষয়টি নিশ্চিত হতে পারছে না মেডিকেল কর্তৃপক্ষ। তার দেহ থেকে রক্ত, কফসহ বিভিন্ন নমুনা সংগ্রহ করে এরই মধ্যে ঢাকায় পানো হয়েছে। সন্দেহভাজন রোগিকে বিশেষ ব্যবস্থায় একটি আইসুলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। চিকিৎসক ও নার্স ছাড়া কাউকেই সেখানে যেতে দেয়া হচ্ছে না।

নীলফামারীর ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের মির্জাগঞ্জের আলতাব হোসেনের ছেলে তাজবিদ হোসেন চীনের একটি বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করতেন। করনা ভাইরাস ছড়িয় পড়ার পর গত ২৯ জানুয়ারী শাহজালাল বিমানবন্দর দিয়ে বাংলাদেশে আসেন।

কিন্তু সেখানকার মেডিকেল পরীক্ষায় তার দেহে করনা ভাইরাসের অস্তিত্ব পাওয়া না গেলেও নীলফামারীর সিভিল সার্জনের তত্বাবধানে তার বাড়িতে রাখা হয়। কিন্তু শনিবার সকালে হঠাৎ করে জ্বর, কাশি ও শ্বাসকষ্টে অাক্রান্ত হলে আজ শনিবারে দুপুরে তাকে রংপুর মেডিকেলে অানা হয়।

রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের সহযোগী অধ্যাপক নারায়নচন্দ্র সরকার সাংবাদিকদের জানান, তাজবিদ হোসেন করোনা ভাইরাসে আক্রান্ত কিনা চিকিৎসকরা এখনো নিশ্চিত নন। মেডিকেলে পরীক্ষা নিরীক্ষার কোন ব্যবস্থা না থাকায় বিষয়টি আইডিসিআরকে জানানো হয়েছে।

দেখা হয়েছে: 533
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪