|

কর্মদিবসের ১ম দিনে র‌্যাব মহাপরিচালক ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন দেশবাসীর কাছে দোয়া চাইলেন

প্রকাশিতঃ ১১:৩৯ পূর্বাহ্ন | এপ্রিল ২১, ২০২০

কর্মদিবসের ১ম দিনে র‌্যাব মহাপরিচালক ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন দেশবাসীর কাছে দোয়া চাইলেন

মোঃ কামাল, ময়মনসিংহঃ দেশের এমন এক দুঃসময়ে র‌্যাপিট একশন ব্যাটলিয়ন র‌্যাব বাহিনীর প্রধান হলেন সৎ-নিষ্ঠাবান-দক্ষ-ধর্মপ্রাণ একজন মানুষ চৌধুরী আব্দুল্লাহ আল মামুন। তার একটি উদাহরণ আমি এখানে তুলে না ধরে পারছি না। ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি কর্তব্যরত পালন সময় প্রায়ই দেখতাম তার নিজ কার্যালয় থেকে পায়ে হেটে কাচাঁরি মসজিদে গিয়ে জামাতের সাথে নামাজ আদায় করতেন।

সাথে থাকতো না কোন বডি গার্ড, ইউনিফর্ম পরহিত অবস্থায় অফিসেই নামাজ আদায় করতেন যেতেন না মসজিদে। যাহাতে কেউ বুঝতে না পারে তিনি একজন পুলিশের উর্ধ্বতন কর্মকর্তা। আর এ থেকেই বোঝা যায় এমন একজন ধর্মপ্রাণ মানুষ দেশের এই দুঃসময়ে র‌্যাবের মহাপরিচালক হয়ে কতটা উপকৃত হলো দেশ এবং র‌্যাব বাহিনী।

আর তাই হয়তো মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে ‘সততার পুস্কার’ পেয়েছেন সুনামগঞ্জের শাল্লা থানার শ্রীহাইল গ্রামের এই বাসিন্দা। তিনি ময়মনসিংহ রেঞ্জ ইতিহাসের প্রথম ডিআইজি ও ঢাকা রেঞ্জেরও দায়িত্ব পালন করেন অত্যন্ত দক্ষতার সহিত। সততার ও দক্ষতার কারণেই তাকে খুব দ্রুতই আরও একটি গুরু দায়িত্বে বহাল করা হলো সিআইডি প্রধান হিসেবে।

সেখানেও তিনি খুব অল্প সময়ে সুনামের সহিত কাজ করে সমগ্র দেশের কিছু গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন করে যা প্রিন্ট এবং ইলেকট্রিক মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে ছড়িয়ে পড়ে। সারা দেশ জুড়ে তাকে নিয়ে উঠে প্রশংসার ঝড়। সিআইডি প্রধান থেকে বর্তমানে তিনি র‌্যাব প্রধান।

যোগদান করলেন এমন একটি সময় বিশ্ব জুড়ে যখন চলছে কালের শ্রেষ্ঠ মহামারি করোনা। অতীতের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে এবারও সফলতার শিখড়ে নিয়ে যাবেন দেশ এবং তার বাহিনীকে এমনটাই আশা করা যায়। ময়মনসিংহ রেঞ্জে যোগদান করেই এই রেঞ্জের সর্বস্তরের মানুষের সঙ্গে তিনি গড়ে তুলেছিলেন এক বিশাল বন্ধু সুলভ সম্পর্ক। যেমন রাজনৈতিক-সাংস্কৃতিক-সাংবাদিক-সুশিল সমাজ- সকল ধর্ম-বর্ণের মানুষের সাথে ছিলো তার সখ্যতা।

ঢাকা রেঞ্জ ডিআইজ কর্তব্যরত অবস্থায় গিয়েছিলাম তার কার্যালয়ে আমরা চারজন। আদর-আপ্যায়ন-আচার-আচরণে মনেই হয়নি আমরা ঢাকার রেঞ্জ এর কার্যালয়ে এসেছি। তিনি যেন সেই আমাদের ময়মনসিংহেরই একজন। খাবার শেষে ফটো সেশন আর বিদায়টা ছিলো খুবই আবেগের। কারণ তিনি ময়মনসিংহের মানুষকে অনেক ভালোবাসেন এখানে রয়েছে তার ইতিহাস।

ঢাকার বাইরে তেমন কোথাও বেশিদিন কর্তব্য পালন করেননি এই কর্মকর্তা। ঢাকতেই তার বেশির ভাগ সময়ে বিভিন্ন পদে কর্তব্যরত ছিলেন। আলাপ-চারিতার ফাঁকে তিনি জানালেন, ময়মনসিংহে আমার যাওয়ার ইচ্ছে ছিলো না। আমার উর্ধ্বতন কর্মকর্তারা আমাকে এখানে পাঠিয়েছেন আমি ভালো মানুষ তাই। আর পরে আমিও তেমন দ্বিমত পোষন করিনি চিন্তা করলাম প্রথম রেঞ্জ ডিআইজি হিসেবে ইতিহাস হয়ে থাকবো।

আর ময়মনসিংহের মানুষগুলো যে এতো ভালো এবং এতো সুন্দর করে গুছিয়ে কথা বলে তা এখানে কর্তব্য পালন না করলে বুঝে উঠতে পারতাম না। তবে, যেখানেই থাকি ময়মনসিংহের মানুষের সাথে থেকে যাবে সেই আগেরই সখ্যতা এবং সমসমান সহযোগিতাও।

র‌্যাব মহা পরিচালক চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ঢাকা রেঞ্জের দায়িত্বে থাকাকালীন পবিত্র হজ্ব ও পালন করে এসেছেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন এই বাহিনীর সুনাম ধরে রাখার জন্য বিশেষ করে ময়মনিসংহের সকলের কাছে দোয়া চেয়েছেন।

দেখা হয়েছে: 722
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪