|

কারো পাতা ফাঁদে পা দেব না, ময়মনসিংহে তারেক রহমান

প্রকাশিতঃ ১০:৩২ অপরাহ্ন | জুন ১০, ২০১৮

কারো পাতা ফাঁদে পা দেব না, ময়মনসিংহে তারেক রহমান

মোঃ কামাল হোসেন, ময়মনসিংহ

বিএনপির ভারপ্রাপ্ত ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে টেলিফোনে ময়মনসিংহের নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেছেন, দেশের মানুষ আজ বিএনপির দিকে তাকিয়ে আছে। তাদের আশা-আকাংখার একমাত্র প্রতিক আপনারা। তাই দ্বায়িত্ব নিষ্ঠার সাথে পালন করতে হবে।

এক্ষেত্রে এটি গুরুত্ব পূর্ন পূর্বশর্ত হল ঐক্য। সকল বিভেদ ভুলে ঐক্যকে আরো সুদৃঢ় করতে হবে। মত প্রার্থক্য থাকতে পারে। কিন্তু দেশের সংকটকালে সকল মত প্রার্থক্য ভুলে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে হবে। মনে রাখতে হবে, সংগ্রামের পথে সবচেয়ে বড় শক্তি জনগণ। তাই আমরা কারো পাতা ফাঁদে পা দেব না। জনগণকে সাথে নিয়ে নেতা-কর্মীদেরকে দৃঢ় ঐক্য নিয়ে সংগ্রামের পথে এগিয়ে যেতে হবে।

রবিবার (১০ জুন) বিকেলে ময়মনসিংহ নগরীর একটি কমিউনিটি সেন্টারে উত্তর ও দক্ষিণ জেলা বিএনপির যৌথ প্রতিনিধি সভা, দোয়া ও ইফতার মাহফিলে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ হোসেনের মুঠোফোনে দলীয় নেতাকর্মীদের উদ্দেশ্যে তারেক রহমান এসব কথা বলেন।

এ সময় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরও বলেন, প্রায় এক যুগ পর ময়মনসিংহের নেতাকর্মীদের সাথে আমার কথা বলার সুযোগ হয়েছে। অতীতে যখন দেশে ছিলাম, তখন বহুবার আপনাদের সাথে দেশ ও জনগনের নানা বিষয় নিয়ে কথা বলার সুযোগ পেয়েছি। গত এক যুগ ধরে আন্তজার্তিক ভাবে স্বীকৃত স্বৈরাচার সরকারের বিরুদ্ধে আন্দোলনের বিভিন্ন পর্যায়ে আমরা অনেক সহকর্মীকে হারিয়েছি। আমি শ্রদ্ধার সাথে তাদের স্মরণ করছি।

কারো পাতা ফাঁদে পা দেব না, ময়মনসিংহে তারেক রহমান

তিনি আরও বলেন, প্রিয় নেত্রীকে আজ মিথ্যা মামলায় কারারুদ্ধ করে রাখা হয়েছে। দেশের মানুষ আজ প্রাণ খুলে কথা বলার অধিকার হরিয়েছে। হাজার হাজার নেতাকর্মীকে মিথ্যা মামলায় নির্যাতন করা হয়েছে। দেশের ব্যাংকগুলোর অর্থ লুট করা হচ্ছে। ব্যাংকগুলো আওয়ামীলীগ নেতাদের মানি ব্যাগে পরিণত হয়েছে। প্রশ্ন ফাঁসের মাধ্যমে দেশের শিক্ষা ব্যবস্থাকে ধংস্ব করা হচ্ছে। জবর দখলের মাধ্যমে নির্বাচন ব্যবস্থাকে দংস্ব করে দেয়া হয়েছে। সময় মত কেন্দ্র থেকে সকল দিক-নির্দেশনা পৌঁছে যাবে। দেখা হবে আবারো। কথা হবে সামনা-সামনি। ভালো থাকবে সবাই ঐক্যের পথে।

অনুষ্ঠানে বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক প্রতিমন্ত্রী একেএম মোশাররফ হোসেনের সভাপতিত্বে দক্ষিণ জেলা বিএনপির সাধারন সম্পাদক আবু ওয়াহাব আকন্দ এবং উত্তর জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহবায়ক মোতাহার হোসেন তালুকদারের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান।

এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, চেয়ারপার্সনের উপদেষ্টা আফজাল এইচ খান, বিএনপির নির্বাহী সদস্য নূরজাহান ইয়াসমীন, আলহাজ্ব শাহ নূরুল কবীর শাহীন, ইঞ্জিনিয়ার এম. ইকবাল হোসাইন, ডা: মাহাবুর রহমান লিটন, বিএনপি নেতা ফখরুদ্দিন আহম্মেদ বাচ্চু, অধ্যাপক শফিকুল ইসলাম, অধ্যাপক শেখ আমজাদ আলী, এবি সিদ্দিকুর রহমান, কাজী রানা, মাহাবুর রহমান মাহাবুব, হেলাল উদ্দিন, আবুল বাসার আকন্দ, আখতারুজ্জামান বাচ্চু, জেলা যুবদল সভাপতি শামীম আজাদ, শহীদুল আমীন খসরু, নাজিম উদ্দিন খান, কামরুজ্জামান লিটন, শরীফ মাহমুদুল হাসান, রুকনুজ্জামান সরকার রুকন, আবু সাঈদসহ জেলা বিএনপির সকল সদস্য, উপজেলা ও পৌর বিএনপির ১০জন এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের র্শীষ নেতৃবৃন্দ’সহ প্রায় পাচঁ শতাধিক নেতা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মঈন খান বলেন, আপনাদের মতামত কেন্দ্রের কাছে তুলে ধরা হবে। এবং আগামী দিনে আপনাদের মতমতের ভিত্তিতে নতুন কর্ম কৌশল নির্ধারণ করে আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনব। ইনশাল্লাহ। এর আগ পর্যন্ত ঘরে ফিরব না।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ হোসেন বলেন, গরম বক্তব্য দিয়ে গ্রুপ নেতাদের সাথে নিয়ে চলে গেলে আন্দোলন হবে না। সকল মত পার্থক্য ভুলে ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে।

এ সময় সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, আগামী রাজপথে কঠোর আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এ জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

এছাড়াও প্রতিনিধি সম্মেলনে বিএনপি ও অঙ্গ সংগঠনের কমিটি নিয়ে কালক্ষেপন না করে দ্রুত সময়ের মধ্যে দল পুর্নগঠনের দাবি জানান দলীয় নেতাকর্মীরা। অনুষ্ঠানের সর্বশেষে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে সব দলের অংশ গ্রহনে লেভেল প্লেয়িং ফিল্ড সৃষ্টি করে নির্বাচনের দাবি জানিয়ে ৭ দফা প্রস্তাবনা তুলে ধরে বক্তব্য রাখেন মঈন খান।

দেখা হয়েছে: 678
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪