|

ঈশ্বরগঞ্জ পৌরসভায় কিশোর-কিশোরী ক্লাব উদ্বোধন

প্রকাশিতঃ ৪:০৩ অপরাহ্ন | অক্টোবর ১১, ২০২১

ঈশ্বরগঞ্জ পৌরসভায় কিশোর-কিশোরী ক্লাব উদ্বোধন

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে কিশোর-কিশোরীদের সার্বিক উন্নয়নে ‘কিশোর-কিশোরী ক্লাব’ উদ্বোধন করা হয়েছে। সোমবার দুপুরে ঈশ্বরগঞ্জ পৌরসভার সিরাক সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাবটির উদ্বোধন করেন ঈশ্বরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা: হাফিজা জেসমিন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিক্তা বেগম, সিরাক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহানারা বেগম, ক্লাবের জেন্ডার প্রমোটর আল আমিন, সাংবাদিক জাহিদ হাসান প্রমূখ। উদ্বোধন শেষে গান এবং আবৃত্তির আয়োজন করা হয়।

জানা যায়, কিশোর-কিশোরীরা সমাজের একটি গুরুত্বপূর্ণ স্তর। সময়ে সঠিক দিকনির্দেশনার অভাবে পথভ্রষ্ঠ হয়ে যায় অনেক কিশোর-কিশোরী। এদের মধ্যে সামাজিক বিভিন্ন বিষয়ে সচেতনতা তৈরির পাশাপাশি, দক্ষ করে গড়ে তুলতে ‘কিশোর-কিশোরী ক্লাব’ অতি গুরুত্ব বহন করে।

সিরাক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহানারা বেগম বলেন, মাদকাসক্ত নিরাময়, শিশুশ্রম বন্ধ, শিশু অধিকার, বিবাহ নিবন্ধন, জন্ম নিবন্ধনসহ অনেক বিষয়ে সচেতনতা তৈরি করাই কিশোর-কিশোরী ক্লাবের উদ্দেশ্য।

উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রিক্তা বেগম বলেন, উপজেলায় ১২টি ক্লাব করা হয়েছে। ক্লাবের শিক্ষার্থীদের গান এবং আবৃত্তি শেখানোর পাশাপাশি খেলাধূলার সরঞ্জাম প্রদান করা হয়েছে। মূলত শিক্ষার্থীদের সংস্কৃতিমনা হিসেবে প্রস্তুত করতেই ক্লাবটির কার্যক্রম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা: হাফিজা জেসমিন বলেন, ক্লাবের মাধ্যমে সংস্কৃতি চর্চা করা যায়। এই চর্চা মানুষের বিকাশ ঘটাতে বেশ কার্যকর। তাই ক্লাবের মাধ্যমে কিশোর-কিশোরীদের সঠিক বিকাশের মধ্য দিয়ে সমাজের গুরুত্বপূর্ণ মানুষ হিসেবে গড়ে উঠবে বলে প্রত্যাশা করেন তিনি।

দেখা হয়েছে: 232
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪