|

কুকুরের দখলে ঈশ্বরগঞ্জ হাসপাতালের জরুরি বিভাগ

প্রকাশিতঃ ৭:২৫ অপরাহ্ন | মার্চ ১২, ২০২৩

কুকুরের দখলে ঈশ্বরগঞ্জ হাসপাতালের জরুরি বিভাগ

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের ডাক্তারের টেবিল ও রুগীর বেডের উপর কুকুর শুয়ে থাকার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ছবিটি ভাইরাল হবার পর দায়িত্বে অবহেলার কারণে কর্মকর্তাদের বিচার দাবি জানিয়েছে স্থানীয়রা।

জানা যায়, গত শুক্রবার দিবাগত রাতে রুগী নিয়ে হাসপাতালে ভর্তি হয় নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক ব্যাক্তি। পরে রাত ১টার দিকে বিশেষ প্রয়োজনে নার্সদের রুমের দরজা বন্ধ থাকায় জরুরী বিভাগে গিয়ে নার্স ডাক্তার কাউকেই পায়নি। এসময় দেখতে পায় ডাক্তারের টেবিল ও রুগীর বেডের উপর শুয়ে রয়েছে কুকুর। তাৎক্ষণিকভাবে এই দৃশ্য মোবাইল ফোন দিয়ে ছবিটি তুলে রাখেন। পরে রুগী সুস্থ্য হলে বাড়ি গিয়ে ছবিটি বন্ধুদের দেখালে তারা ছবিটি নিয়ে সামাজিক মাধ্যম ফেসবুকে পোস্ট করেন। মূহূর্তের মধ্যেই ছবিটি ভাইরাল হয়ে যায়। ছবিটিতে দেখা যায়, ডাক্তারের টেবিলের ওপরে উঠে একটি ও রুগীর বেডে দুইটি কুকুর শুয়ে আছে।

এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ লোপা চৌধুরীর কাছে মোবাইল ফোনে জানতে চাইলে আরএমও’র সাথে কথা বলেন বলে তিনি ফোন কেটে দেন।

পরে আরএমও জাহিদুল হকের সাথে কথা হলে তিনি বলেন, ছবিগুলো দেখেছি। তবে ছবিগুলো কি বর্তমান সময়ে তোলা হয়েছে কিনা সেটি খতিয়ে দেখার জন্য একটি ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

উপজেলা নির্বার্হী অফিসার হাফিজা জেসমিন জানান, বিষয়টি আমাদের নজরে এসেছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে বলা হয়েছে ছবিগুলো কখন তোলা হয়েছে তা নির্ধারন করে এ সময়ে কে কে দায়িত্বে ছিলো তাদের প্রতি প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য।

এ বিষয়ে জানতে চাইলে ময়মনসিংহ সিভিল সার্জন কর্মকর্তা ডা. নজরুল ইসলাম জানান, বিষয়টি আগে দেখতে হবে পরে বলতে হবে। এখন কিছু বলা যাচ্ছে না।

দেখা হয়েছে: 174
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪