|

কোটি টাকার দূর্নীতি দেখবে কে? রাস্তা সংস্কার কাজে অনিয়ম

প্রকাশিতঃ ৪:২৯ অপরাহ্ন | জুন ১০, ২০২১

কোটি টাকার দূর্নীতি দেখবে কে? রাস্তা সংস্কার কাজে অনিয়ম

সারোয়ার হোসেন, তানোরঃ রাজশাহীর তানোরে কোটি টাকার রাস্তা সংস্কার কাজে অনিয়ম দূর্নীতির অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, তানোর থেকে চৌবাড়ীয়া প্রায় ১৩কিলোমিটার রাস্তা সংস্কার কাজে দেয়া হচ্ছে শুভঙ্করের ফাঁকি। রাস্তা সংস্কার কাজে ব্যবহার করা হচ্ছে পুরাতন ইট ও পিচ পাথরের গুড়ি।

দেখা গেছে, রাস্তা সংস্কার করার জন্য রাস্তার পুরাতন পিচ পাথর তুলে সেই পিচ পাথর দেয়া হচ্ছে রাস্তার বেডে। এমনকি সেইসব পিচ পাথর মাটি দিয়ে দ্রুত ঢেকে ফেলা হচ্ছে। এতে করে রাস্তা সংস্কার কাজ নিয়ে দেখা দিয়েছে জনমনে নেতিবাচক মনোভাব। সচেতন মহলের অভিযোগ, রাস্তা সংস্কার কাজে যে ভাবে পুরাতন সামগ্রী ব্যবহার করা হচ্ছে তাতে রাস্তা নির্মানের ৩ থেকে ৬ মাস টিকবে না বলে ধারনা করা হচ্ছে।

তথ্য সূত্রে জানা গেছে, তানোর উপজেলার প্রায় ৮৪কিলোমিটার রাস্তা সংস্কার কাজের জন্য বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ৮৪কোটি টাকা। অথচ রাস্তা সংস্কার কাজের সাইডে নেই সিডিউল সাইনবোর্ড। দেখা মিলেনা ঠিকাদার ও প্রকৌশলীর। আবার দেখা মিললেও থাকেন কাজের সাইডের বাহিরে।

ফলে,তাদের সাথে কথা বলাই যেন সৌভাগ্যের ব্যাপার হয়ে উঠে। তাই রাস্তা সংস্কার কাজে অনিয়ম দূর্বীতির বিষয়ে জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন তানোর উপজেলার সচেতন মহল।

দেখা হয়েছে: 337
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪