|

ক্যানসারকে জয় করে জাতীয় পর্যায়ে বিতর্কে ৩য় সুস্মিতা

প্রকাশিতঃ ৪:২৭ অপরাহ্ন | জুন ২৯, ২০২২

ক্যানসারকে জয় করে জাতীয় পর্যায়ে বিতর্কে ৩য় সুস্মিতা

আব্দুল কাদির, কিশোরগঞ্জ: জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে বাংলা বিতর্ক (একক) ক্যাটাগরিতে সারাদেশে ৩য় হয়েছে কিশোরগঞ্জ জেলার হোসেনপুরের মেয়ে সুস্মিতা মোদক।

গত ২১ জুন আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে আয়োজিত শিক্ষা সপ্তাহর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ভার্চুয়ালি প্রধান অতিথি ছিলেন শিক্ষামন্ত্রী ডা দীপু মনি।

বিশেষ অতিথি হিসেবে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী প্রধান অতিথির পক্ষে প্রতিযোগিতায় দেশ সেরা বিজীয়দের হাতে স্বর্ণপদক, ক্রেস্ট, সার্টিফিকেট ও প্রাইজমানি তুলে দেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এর মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদ। গত ৫ ও ৬ জুন ঢাকায় অনুষ্ঠিত হয় জাতীয় পর্যায়ের প্রতিযোগিতা।

সুস্মিতা মোদক ২০১৬ সালে অষ্টম শ্রেণীতে অধ্যায়নের সময় মরণ ব্যাধি ক্যান্সার আক্রান্ত হয়। দেশে ও বিদেশে বহু চিকিৎসার পর ক্যান্সার থেকে পরিপূর্ণ সুস্থতা লাভ করে। জীবন যেখানে থেমে যাওয়ার উপক্রম তবু ও পড়াশোনা থেকে বিচ্যুতি করতে পারেনি সুস্মিতাকে। সুস্মিতার অদম্য ইচ্ছা ও শক্তির বলেই ক্যান্সারকে জয় করে দেশজয়ের খেতাব অর্জন করেছে সে ।

সুস্মিতা মোদক গুরুদয়াল সরকারি কলেজের গণিত বিভাগের ১ম বর্ষের ছাত্রী।তার বাড়ি হোসেনপুর উপজেলার পশ্চিম দীপেশ্বর গ্রামের সম্ভ্রান্ত হিন্দু পরিবারে। তার নানা সন্তোষ চন্দ্র মোদক সাবেক প্রধান শিক্ষক হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়।

কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজের উপাধ্যক্ষ আ ন ম মুস্তাকুর রহমান বলেন, সুস্মিতা আমাদের কলেজের ছাত্রী জাতীয় পর্যায়ে পুরস্কার পেয়েছে। এজন্য আমাদের কলেজ কর্তৃপক্ষ তাকে অভিবাদন জানাই ও আমরা তার অর্জনে গর্ববোধ করছি।

সারাদেশে ৩য় হয়ে সুস্মিতা মোদক তার সকল শুভানুধ্যায়ীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আগামী জীবনের সাফল্যের জন্য সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন।

দেখা হয়েছে: 125
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪