|

ক্যাবের উদ্যোগে ট্রান্স ফ্যাট মুক্ত বাংলাদেশ গড়ার দাবীতে মানববন্ধন

প্রকাশিতঃ ৭:২৩ অপরাহ্ন | ফেব্রুয়ারী ২৩, ২০২১

ময়মনসিংহে ক্যাবের উদ্যোগে ট্রান্স ফ্যাট মুক্ত বাংলাদেশ গড়ার দাবীতে মানববন্ধন

স্টাফ রিপোর্টার: আগামী ২০২৩ সালের মধ্যে ট্রান্স ফ্যাট মুক্ত বাংলাদেশ চাই এই দাবীকে উপজিব্য করে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব), ময়মনসিংহের উদ্যোগে মঙ্গলবার ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ট্র্যান্স ফ্যাট নিয়ন্ত্রণের জন্য বিধিমালা তৈরি ও বাস্তবায়নের দাবিতে মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

ট্রান্স ফ্যাট মুক্ত বাংলাদেশ গড়ার দৃঢ় প্রত্যয়ে গ্লোবাল হেলথ ইনকিউবেটর (এঐঅও) এর সহায়তায় কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ময়মনসিংহ সহ দেশের ৬টি বিভাগীয় নগরীতে ইতিপূর্বে সেমিনারের আয়োজন করেছে যেখানে বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক সহ তাদের কার্যালয়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দ,বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ (বিএফএসএ),  বাংলাদেশ স্ট্যান্ডার্ডস এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই), জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, পুষ্টিবিদ,শিক্ষাবিদ, এনজিও, শিক্ষাবিদ,ভোক্তা, বাজার কমিটির নেতৃবৃন্দ,নাগরিক সমাজের নেতৃবৃন্দ,ছাত্র ও গণমাধ্যম প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

তারই ধারাবাহিকতায় খাদ্যপণ্যে স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ট্রান্স ফ্যাটের পরিমাণ বিশ্ব স্বাস্থ্য সংস্থার অনুসরণীয় মাত্রা অনুযায়ী মোট ফ্যাট বা তেলের সর্বোচ্চ পরিমাণ সর্বোচ্চ ২% নির্ধারণে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে এবং বিধিমালা তৈরি ও বাস্তবায়নের দাবীতে ময়মনসিংহ প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত মানববন্ধনে কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) ময়মনসিংহ জেলা শাখার সভাপতি এড.এম এ কাশেমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জি এম রহমান ফিলিপ এর সঞ্চালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন ক্যাব ময়মনসিংহের সহ-সভাপতি এড. আব্দুল মোতালেব লাল,সাংগঠনিক সম্পাদক সুমন চন্দ্র ঘোষ, মানবাধিকার সংগঠক এড. শিব্বির আহমেদ লিটন, নাসিব ওমেন কাউন্সিল সভাপতি নূরজাহান মিতু, বঙ্গবন্ধু ফাউন্ডেশনের নেতা রবিন বরকতউল্লাহ, ধর্মীয় ব্যক্তিত্ব দীপক চন্দ্র দে,জামিয়া ইসলামিয়ার অধ্যক্ষ মাওলানা জাহাঙ্গীর নূরানী,ময়মনসিংহ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এ এইচ এম মোতালেব, মুসলিম গার্লস উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাহমুদা হোসেন মলি,মহানগর মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মর্জিনা আহমেদ, আইটি বিশেষজ্ঞ আনিস বিপ্লব, ময়মনসিংহের জজকোর্টের আইনজীবি এড.খোরশেদ আলম,এড.শহীদুল ইসলাম,শিক্ষানবীশ আইনজীবি জাকিয়া সুলতানা শম্পা প্রমুখ।

এছাড়াও মানববন্ধনে বিভিন্ন শ্রেনী পেশার তিন শতাধিক ব্যক্তি মানববন্ধনে স্বাস্থ্যবিধি মেনে মানবন্ধনে সংহতি প্রকাশ করেন।

দেখা হয়েছে: 381
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪