|

ঈশ্বরগঞ্জ পল্লী বিদ্যুতের ১লক্ষ গ্রাহক অন্ধকারে

প্রকাশিতঃ ২:০৯ পূর্বাহ্ন | এপ্রিল ২২, ২০২৩

ঈশ্বরগঞ্জ পল্লী বিদ্যুতের ১লক্ষ গ্রাহক অন্ধকারে

উবায়দুল্লাহ রুমি, ঈশ্বরগঞ্জঃ ময়মনসিংহের ঈশ্বরগঞ্জ উপজেলার ১১টি ইউনিয়নের পল্লী বিদ্যুতের এক লক্ষ গ্রাহক বিদ্যুৎ না পেয়ে চরম ভোগান্তিতে পড়েছে। বৃহস্পতিবার দিবাগত তার ৮টার দিকে বয়ে যাওয়া ঝড়ো হওয়ায় বিদ্যুৎ চলে যাওয়ার ২৪ ঘন্টা পেড়িয়ে গেলেও এখন পর্যন্ত মানুষ বিদ্যুতের আলো দেখতে পায়নি। এই ঝড়ে বাড়ি ঘরের তেমন কোন ক্ষয় ক্ষতি না হলেও শিলা বৃষ্টিতে ফসলের ব্যাপক ক্ষতি সাধিত হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার বড়হিত, মাইজবাগ, তারুন্দিয়া, আঠারোবাড়ি, সোহাগী ও পৌর এলাকায় বোরো ধানের ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে। বিদ্যুৎ না থাকায় খাবার পানির তীব্র সঙ্কট দেখা দিয়েছে। পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে নারীর টানে বাড়ি ফেরা মানুষজন বিদ্যুতের জন্য অটো রিক্সা না পেয়ে নারী, শিশু বাচ্চা ও বায়ো বৃদ্ধ লোকজন পায়ে হেঁটে বাড়ি যেতে হচ্ছে। রাস্তায় কিছু অটো রিক্সা থাকলেও সেগুলো ৫টাকার ভাড়া ২০টাকা দিয়ে যেতে হচ্ছে। এতে ভাড়া বিড়ম্বনায় চরম ভোগান্তিতে পড়েছে যাত্রী সাধারণ।

উপজেলার মাইজবাগ ইউনিয়নের মাজেদা খাতুন জানান, গত রাতে যে কারেন্ট গেছে এখনো পর্যন্ত কোন খবর নাই। এক মাস রোজা রাখছি কাল ঈদ আত্মীয় স্বজনদের সাথে যে মোবাইলে যোগাযোগ করবো সেটা ও পারছি না কারেন্টর লাগি মোবাইল চার্জ করতে পারতেছি না মোবাইল বন্ধ হয়ে গেছে।

সোহাগী ইউনিয়নের রফিক মিয়া জানান, গত রাতে বিদ্যুৎ যে গেল, আজ দুপুরে একটু বাতাসের মতো আইলো আর গেলো আর খবর নাই কবে যে আইবো আল্লাহই জানে। খাবার পানি মঠর দিয়ে তুলতে পারছি না, এতে আমরা খাবার পানির সংকটে আছি।

ঈশ্বরগঞ্জ ইউনিয়নের আবদুল আলী জানান, কারেন্ট না থাকার কারণে পাঁচ টাকা অটোর ভাড়া এখন বিশ টাকা দিয়ে আসা যাওয়া করতেছি, আমরা কারেন্টর লাগী খুব বিপদে আছি।

এব্যাপারে ঈশ্বরগঞ্জ পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম অনিতা বর্মনের সাথে কথা হলে তিনি জানান, ঝড়ে বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন হওয়ায় মাঠ পর্যায়ে কর্মচারীরা কাজ করছে। দ্রুত বিদ্যুৎ সররাহের চেষ্টা চলছে।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩ ঈশ্বরগঞ্জ এলাকা পরিচালক আবুল কালাম আজাদ জানান, দীর্ঘ সময় ধরে বিদ্যুৎ না থাকায় মানুষের দুর্ভোগের বিষয়টি পল্লী বিদ্যুতের ডিজিএম, জিএমকে একাধীকবার জানিয়েছি।

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর জেনারেল ম্যানেজার আবুল কালাম আজাদ জানান, ঝড়ে বিধ্বস্ত লাইন মেরামত করতে বৃহস্পতিবার রাত থেকেই মাঠে কাজ করা হচ্ছে। দ্রুতই বিদ্যুৎ চালুর ব্যবস্থা নেয়া হচ্ছে।

এবিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ হাফিজা জেসমিন জানান, গতকাল রাত থেকেই পল্লী বিদ্যুৎ না থাকায় এ উপজেলায় মানুষ বিদ্যুৎ ভোগান্তিতে পড়েছে। যানবাহনে অতিরিক্ত ভাড়া বৃদ্ধির বিষয়টি জরুরী ভাবে দেখছেন বলে তিনি জানান।

ময়মনসিংহ-৮ ঈশ্বরগঞ্জ জাতীয় সংসদ সদস্য ফখরুল ইমামকে বিষয়টি অবহিত করা হলে তিনি দ্রুত সমাধানের আশ্বাস দেন।

এ ব্যপারে ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ মোস্তাফিজার রহমান জানান, বিষয়টি আমি দেখছি।

দেখা হয়েছে: 156
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

এ সম্পর্কিত আরও পড়ুন
অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪