|

গংগাচড়ায় রহস্যময় আগুনে দোকান পুড়ে ভস্মীভূত

প্রকাশিতঃ ১২:০১ পূর্বাহ্ন | এপ্রিল ২৬, ২০২০

গংগাচড়ায় রহস্যময় আগুনে দোকান পুড়ে ভস্মীভূত

গংগাচড়া (রংপুর) প্রতিনিধিঃ গোটা দেশ এখন করোনা’র ভয়ে স্থবির। ক্ষুদ্র ব্যবসায়ীরা রয়েছে বিভিন্ন সমস্যায়। আগের মত নেই বেচাকেনা সংসার চালাতে খাচ্ছেন হিমশিম আর এই করোনা পরিস্থিতির মধ্যে গংগাচড়ায় রহস্য জনক ভাবে আগুনে পুড়ে গেল ১টি মুদি দোকান।

রংপুরের গঙ্গাচড়া উপজেলার কোলকোন্দ ইউনিয়নের দক্ষিণ কোলকোন্দ টুপি পাড়ার মোঃ জয়নবীর ছেলে নাহিদ মিয়ার স্বপ্নের মুদি’র দোকান। রহস্যময় আগুনে পুড়ে নিমিশেই ছাই হয়ে গেছে দোকান ঘরটি গঙ্গাচড়া থেকে কোলকোন্দ বাজার যেতে মূল রাস্তার সংলগ্ন হওয়ার কারণে দোকানে হঠাৎ আগুন লেগে পুড়ে যাওয়া কিছুতেই মেনে নিতে পারছে না নাহিদ মিয়া। হঠাৎ এমন রহস্যময় আগুনে দোকান পুড়ে যাওয়া দেখে কিছুটা তাজ্জব এলাকাবাসীও।

দোকানের মালিক নাহিদ মিয়ার ছোট ভাই প্রত্যক্ষদর্শী নাইম ইসলাম জানান, ২৪/০৪/২০২০ সে রাতে দোকানের ভিতরে ঘুমান। যথারীতি ঘটনার রাতে সে দোকানে ঘুমান। আনুমানিক রাত ৩.২০ মিনিটে রমজানের প্রথম রোজা হওয়ার কারণে সেহরী খাওয়ার জন্য তার পিতা জয়নবী তাকে ডাকতে আসলে নাইম ঘুম থেকে উঠে সেহরী খাওয়ার জন্য বাবার সাথে বাড়িতে যায়। সেহরী খেয়ে ৪.১০ মিনিটে দোকানে ফিরে এসে দেখেন তাদের দোকান পুড়ে ভস্মীভূত। মাত্র ৫০ মিনিটের ব্যবধানে এতো অল্প সময়ের ভিতর কিভাবে দোকান পুড়ে ছাই হয়ে গেল তা তাদের কাছে এখন রহস্য ।

এদিকে সেই রাতে প্রচুর বৃষ্টি হওয়ায় রাস্তায় তেমন লোকজন না থাকায় কেউ আগুনের উৎপত্তি বুঝে উঠতে পারিনি যার কারণে আশেপাশের কেউ আগুন নিভাতে আসেনি। আগুনে দোকানের খাদ্য পণ্য ও নিত্য প্রয়োজনীয় মালামালের সাথে পুড়ে যায় একটি এলএডি টেলিভিশন, মোবাইল ফোন, পানির মটার সহ নগদ টাকা। প্রায় ২লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে জানান দোকানের মালিক নাহিদ মিয়া।

এলাকার অনেকেই বলছেন, আগুন এতো দ্রুত ছড়িয়ে পড়েছে যে কেউ নিভানোর সুযোগ পায়নি । রাতে তাৎক্ষণিক আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে গংগাচড়া ফায়ার সার্ভিস ডিফেন্সের কর্মীরা এসে দোকান একেবারে ভস্মীভূত অবস্থায় দেখতে পায়।

পুড়ে যাওয়া দোকানের সত্বাধিকারী নাহিদ মিয়া কান্নায় ভেঙ্গে পড়ে বলেন আমার সব শেষ হয়ে গেল। এই ছোট্ট দোকানের আয় দিয়ে আমাদের গোটা পরিবারের সদস্যদের জীবন চলতো এখন আমরা কি খাবো? পরিবারের উপার্জনের একমাত্র সম্বল এখন ছাই । এই দোকানের আয় দিয়ে বিভিন্ন ইনজিও থেকে নেয়া ঋণ পরিশোধ করা হতো এখন ঋণ কিভাবে শোধ করবো।হতাশায় নিমজ্জিত নাহিদ মিয়া এখন দিশেহারা ।

২৫/০৪/২০২০ সকালে গংগাচড়া মডেল থানার এসআই মোঃ শাহজাহান মিয়া ঘটনা স্হল পরিদর্শন করেন তিনি বলেন বিষয়টি আন্তরিকতার সাথে দেখা হচ্ছে যেহেতু দোকান একেবারে পুড়ে ছাই তাই বলা যাচ্ছে না কিভাবে আগুনের উৎপত্তি। আগুন লাগার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

দেখা হয়েছে: 656
সর্বাধিক পঠিত
ফেইসবুকে আমরা

অত্র পত্রিকায় প্রকাশিত কোন সংবাদ কোন ব্যক্তি বা কোন প্রতিষ্ঠানের মানহানিকর হলে কর্তৃপক্ষ দায়ী নহে। সকল লেখার স্বত্ব ও দায় লেখকের।

প্রকাশকঃ মোঃ উবায়দুল্লাহ
সম্পাদকঃ আরিফ আহম্মেদ
সহকারী সম্পাদকঃ সৈয়দ তরিকুল্লাহ আশরাফী
নির্বাহী সম্পাদকঃ মোঃ সবুজ মিয়া
মোবাইলঃ ০১৯৭১-৭৬৪৪৯৭
বার্তা বিভাগ মোবাইলঃ ০১৭১৫-৭২৭২৮৮
ই-মেইলঃ [email protected]
অফিসঃ ১২/২ পশ্চিম রাজারবাগ, বাসাবো, সবুজবাগ, ঢাকা ১২১৪